১ জুলাই থেকে এইসব ব্যাঙ্কের IFSC কোড কাজ করবে না, তাহলে?

arunava roy

arunava roy |

Updated on: May 27, 2021 | 11:17 PM

এই খবরে (News) বিপাকে আমজনতা। পুরনো কোডের বদলে আপডেট করে বসাতে হবে নতুন আইএফএসসি কোড।

১ জুলাই থেকে এইসব ব্যাঙ্কের IFSC কোড কাজ করবে না, তাহলে?
ফাইল ছবি

নয়া দিল্লি: সিন্ডিকেট ব্যাঙ্কের গ্রাহকদের আইএফএসসি কোড (IFSC code) আগামী ১ জুলাই থেকে পালটে যাচ্ছে। এই ব্যাঙ্কের গ্রাহকদের জন্য ৩০ জুন পর্যন্ত আইএফএসসি কোড আপডেট করার সময় দেওয়া হয়েছে। কানাড়া ব্যাঙ্ক (Canara Bank) অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে, কানাড়া ব্যাঙ্কের সঙ্গে সিন্ডিকেট ব্যাঙ্ক মিশে যাওয়ায় গ্রাহকদের আইএফএসসি কোডগুলি বদল করতে হচ্ছে।

এবার আইএফএসসি কোড বা ইন্ডিয়ান ফিনান্সিয়াল সিস্টেম কোড ১১ ডিজিটের হবে। অনলাইনে অর্থ লেনদেনের জন্য আইএফএসসি কোড খুবই গুরুত্বপূর্ণ। তবে করোনার আবহে আইএফএসসি কোডের বদল হওয়ার খবরে বিপাকে আমজনতা। পুরনো কোডের বদলে আপডেট করে বসাতে হবে নতুন কোড।

২০১৯ সালে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন দশটি পাবলিক সেক্টরের সঙ্গে চারটি মেগা রাষ্ট্রায়ত্ত মালিকানাধীন ব্যাঙ্কের মিশে যাওয়া ঘোষণা করেছিলেন। গত বছর এপ্রিলে কানাড়া ব্যাঙ্কের সঙ্গে সিন্ডিকেট ব্যাঙ্ক মিশে যায়। ২০২০ সালের এপ্রিলে কার্যকর হওয়ার পরে আইএফএসসি এবং এমআইসিআর কোডগুলি আপডেট হচ্ছে।

এর আগে ফেব্রুয়ারিতে ইন্ডিয়ান ব্যাঙ্ক জানিয়েছে, গ্রাহকদের আইএফএসসি কোড পরিবর্তন করা হবে। নতুন আইএফএসসি কোড ২০২১ সালের ১৫ ফেব্রিয়ারি থেকে কার্যকর হবে। বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্ক মিশে গিয়েছে বরোদা ব্যাঙ্কের সঙ্গে। এই সব ব্যাঙ্কের গ্রাহকদেরও ইন্ডিয়ান ফিনান্সিয়াল সিস্টেম কোড আপডেট হবে।

আরও পড়ুন: আয়কর জমা দেওয়া আরও সহজ হতে চলেছে, চালু হচ্ছে নয়া পোর্টাল 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla