LIC-র এই পলিসি আপনাকে ২৮ লক্ষ টাকা দিতে পারে, পাবেন পেনশনও

জীবন প্রগতি স্কিমে (Jeevan Pragati Scheme) এই সুবিধা অপেক্ষা করছে আপনার জন্য। পলিসি চলার সময় গ্রাহক মারা গেলে নমিনি করা ব্যক্তি সেই টাকা পাবেন। ২ লাখ টাকা বিনিয়োগ করলে ৫ বছরে ডেথ বেনিফিট হবে ২ লাখ টাকা।

LIC-র এই পলিসি আপনাকে ২৮ লক্ষ টাকা দিতে পারে, পাবেন পেনশনও
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 9:56 PM

অনেক দিন ধরেই এলআইসিতে ইনভেস্ট করে মানুষ লাভবান হয়েছে। এলআইসির রয়েছে লং টার্ম ইনভেস্টমেন্ট। এতে ২০০ টাকা করে জমালে ২৮ লাখ টাকার মালিক হতে পারেন আপনি। কিন্তু তার জন্য ২০ বছর টাকা বিনিয়োগ করতে হবে। এছাড়াও সুবিধা রয়েছে ১৫০০০ টাকার বেশি পেনশন পাবেন আপনি।

জীবন প্রগতি স্কিমে এই সুবিধা অপেক্ষা করছে আপনার জন্য। পলিসি চলার সময় গ্রাহক মারা গেলে নমিনি করা ব্যক্তি সেই টাকা পাবেন। ২ লাখ টাকা বিনিয়োগ করলে ৫ বছরে ডেথ বেনিফিট হবে ২ লাখ টাকা। আবার ৬ থেকে ১০ বছরের ক্ষেত্রে আড়াই লাখ টাকা।

১১ থেকে ১৫ বছরে ৩ লাখ টাকা এবং ১৬-২০ বছরে ৪ লাখ টাকা পাবেন। ২৮ লাখ টাকা পাওয়ার জন্য প্রতিদিন ২০০ টাকা করে বিনিয়োগ করা প্রয়োজন। জীবন প্রগতি স্কিমে ২০ বছর টাকা জমালে ২৮ লাখ টাকা পাওয়া যেতে পারে। ১২ থেকে ৪৫ বছর বয়সীরা এই পলিসি করতে পারবেন। ৬৫ বছর বয়সে পলিসি ম্যাচিওর হবে।

জীবন প্রগতি স্কিম অনেকেই পছন্দ করতে শুরু করেছেন। কারণ এই স্কিমের মধ্যে দিয়ে আপনি পেতে পারেন ২৮ লক্ষ টাকা। পাশাপাশি ১৫০০০ টাকার বেশি পেনশনের সুবিধাও থাকছে। একটা সময়ের পর পেনশন পাওয়া গেলে অনেকটাই নিশ্চিন্ত হওয়া যায়। এই স্কিম ম্যাচিওর হওয়ার সময় টাকা দ্বিগুণের কাছাকাছি হয়ে যায়। আরও পড়ুন: LIC Credit Card: বাজারে আসতে চলেছে LIC ক্রেডিট কার্ড, রইল বিস্তারিত তথ্য