5

LIC Agent: এলআইসি কর্মী ও এজেন্টদের জন্য সুখবর, বড় ঘোষণা করল কেন্দ্র

LIC: এলআইসি এজেন্টরা গ্র্যাচুইটি, পেনশন এবং টার্ম ইনসিওরেন্স কভার সম্পর্কিত নতুন নিয়ম আনার পাশাপাশি পুনর্নবীকরণযোগ্য কমিশনের জন্য যোগ্যতার মানদণ্ডও বাড়িয়েছে সরকার। এর জন্য সরকার এলআইসি (এজেন্টস) রেগুলেশন-২০১৭-এর সংশোধন করেছে।

LIC Agent: এলআইসি কর্মী ও এজেন্টদের জন্য সুখবর, বড় ঘোষণা করল কেন্দ্র
এলআইসি এজেন্ট সম্পর্কে বড় ঘোষণা নরেন্দ্র মোদী সরকারের।Image Credit source: TV9 Bharatvarsh
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2023 | 5:43 AM

নয়া দিল্লি: লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-র এজেন্টদের জন্য সুখবর। এবার থেকে LIC-র এজেন্ট ও কর্মচারীরা বর্ধিত গ্র্যাচুইটি সীমার সুবিধা পাবেন। এছাড়া টার্ম ইনসিওরেন্স কভার এবং পারিবারিক পেনশনের সুবিধাও পাবেন। সোমবার নরেন্দ্র মোদী সরকারের তরফে এই বড় ঘোষণা করা হয়েছে। এছাড়া এলআইসি এজেন্ট এবং কর্মচারীদের জন্য অনেক কল্যাণমূলক প্রকল্পের অনুমোদন করেছে সরকার।

এলআইসি এজেন্টরা গ্র্যাচুইটি, পেনশন এবং টার্ম ইনসিওরেন্স কভার সম্পর্কিত নতুন নিয়ম আনার পাশাপাশি পুনর্নবীকরণযোগ্য কমিশনের জন্য যোগ্যতার মানদণ্ডও বাড়িয়েছে সরকার। এর জন্য সরকার এলআইসি (এজেন্টস) রেগুলেশন-২০১৭-এর সংশোধন করেছে।

১৩ লক্ষ এজেন্ট উপকৃত হবেন

এই খবরটিও পড়ুন

সরকারের এই পদক্ষেপের ফলে এলআইসি-র ১৩ লক্ষ এজেন্ট ও ১০ লক্ষ কর্মী উপকৃত হবেন। এলআইসিকে দেশের বৃহত্তম বিমা কোম্পানিতে পরিণত করতে এজেন্ট এবং কর্মচারীদের কঠোর পরিশ্রম করতে হয়েছিল বলে সোমবার অর্থ মন্ত্রণকের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এখন বর্ধিত গ্র্যাচুইটি পাবেন এজেন্টরা

এলআইসি এজেন্টদের জন্য গ্র্যাচুইটির সীমা ৩ লক্ষ টাকা থেকে বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হয়েছে। এলআইসিতে যে এজেন্টদের পুনরায় নিয়োগ করা হবে তারা পুনর্নবীকরণযোগ্য কমিশনের সুবিধা পাবেন।

অন্যদিকে, এলআইসি কর্মচারী এবং এজেন্টদের টার্ম ইনসিওরেন্স কভার আগে ৩,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা ছিল। এখন সেটা বাড়িয়ে ২৫ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকা করা হয়েছে। এখন সবাইকে ৩০ শতাংশ হারে পারিবারিক পেনশন দেওয়া হবে।