৪০ মিনিট বন্ধ থাকবে এসবিআই ডিজিটাল পরিষেবা, এই সময় যেন লেনদেন না করেন!

জুন মাসে এই নিয়ে দ্বিতীয়বার ব্যাহত হচ্ছে এসবিআই ডিজিটাল পরিষেবা।

৪০ মিনিট বন্ধ থাকবে এসবিআই ডিজিটাল পরিষেবা, এই সময় যেন লেনদেন না করেন!
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 12:07 PM

নয়া দিল্লি: ৪০ মিনিটের জন্য বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্কের (State Bank Of India) ডিজিটাল লেনদেন। গ্রাহকদের এ বিষয়ে জানিয়ে ইতিমধ্যেই টুইট করেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। মেনটেনেন্সের জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়নো, ইয়নো লাইট বা ইউপিআই, কোনও মাধ্যমেই লেনদেন করতে পারবেন না গ্রাহকরা। ওই ৪০ মিনিট গ্রাহকদের কাছে সহযোগিতা প্রার্থনা করেছে এসবিআই।

ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানিয়েছে, বেলা ১টা থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে ডিজিটাল লেনদেন। জুন মাসে এই নিয়ে দ্বিতীয়বার ব্যাহত হচ্ছে এসবিআই ডিজিটাল পরিষেবা। এর আগে ১৭ জুন মেনটেনেন্সের জন্য বন্ধ ছিল ডিজিটাল পরিষেবা।  মে মাসেও স্টেট ব্যাঙ্কের ডিজিটাল প্ল্যাটফর্মগুলি ব্যাহত হয়েছিল। বন্ধ হয়েছিল ইয়নো ইয়নো লাইট-সহ ইউপিআই লেনদেন।

মেনটেনেন্সের মাধ্যমে ব্য়াঙ্ক কর্তৃপক্ষ একাধিক সমস্যার সমাধান করে। পরিষেবা আরও ভাল করে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে এই মেনটেনেন্স প্রয়োজন বলে জানায় ব্যাঙ্ক কর্তৃপক্ষ। উল্লেখ্য, দেশে সবচেয়ে বড় নেটওয়ার্ক স্টেট ব্যাঙ্কেরই। দেশ জুড়ে ২২ হাজার ব্রাঞ্চ ও ৫৭ হাজার ৮৮৯টি এটিএম রয়েছে তাদের। ২০২০ সালের ৩১ ডিসেম্বরের হিসেব অনুযায়ী, সাড়ে ৮ কোটি ইন্টারনেট ব্যাঙ্কিং গ্রাহক ও ১ কোটি ৯০ লক্ষ মোবাইল ব্যাঙ্কিং গ্রাহক রয়েছেন স্টেট ব্যাঙ্কে। ইউপিআই লেনদেন করেন ১০ কোটিরও বেশি মানুষ।

আরও পড়ুন: ২০২০ সালে সুইস ব্যাঙ্কে রেকর্ড টাকা জমা করেছেন ভারতীয়রা? কেন্দ্রের দাবি…