OpenAI থেকে স্যাম অল্টম্যানের বিতাড়িত হওয়ার পর বড় ঘোষণা মাইক্রোসফ্টের সিইও-র

AI: ওপেনএআইয়ের সিইও স্যাম অল্টম্যানকে বিতাড়িত করা হয়েছে। একইসঙ্গে কোম্পানি থেকে বিতাড়িত হয়েছেন সংস্থার প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যান। সেই ঘটনার ৪৮ ঘণ্টা এখনও কাটেনি। এর মধ্যেই অল্টম্যান ও ব্রোকম্যানের মাইক্রোসফ্টে যোগ দেওয়ার খবর প্রকাশ্যে এল।

OpenAI থেকে স্যাম অল্টম্যানের বিতাড়িত হওয়ার পর বড় ঘোষণা মাইক্রোসফ্টের সিইও-র
সাম অল্টম্যান ও সত্য নাদেলা। ফাইল ছবি।Image Credit source: Reuters
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2023 | 1:50 PM

নয়া দিল্লি: ওপেনএআই (OpenAI) থেকে এবার মাইক্রোসফ্টে (Microsoft)। ওপেনএআইয়ের সিইও স্যাম অল্টম্যানকে বিতাড়িত করা হয়েছে। একইসঙ্গে কোম্পানি থেকে বিতাড়িত হয়েছেন সংস্থার প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যান। সেই ঘটনার ৪৮ ঘণ্টা এখনও কাটেনি। এর মধ্যেই অল্টম্যান ও ব্রোকম্যানের মাইক্রোসফ্টে যোগ দেওয়ার খবর প্রকাশ্যে এল। সোমবার সংস্থার তরফে একথা ঘোষণা করেছেন খোদ মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা (Satya Nadella)।

কৃত্রিম বুদ্ধিমত্তার নিয়ে গবেষণার একটি নতুন টিম গঠন করছে মাইক্রোসফ্ট। সেই টিমের নেতৃত্বে ওপেনএআই-এর প্রাক্তন সিইও স্যাম অল্টম্যান ও প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যান থাকবেন বলে জানিয়েছেন সত্য নাদেলা। খবরটি X হ্যান্ডেলে পোস্ট করে তিনি লিখেছেন, “স্যাম অল্টম্যান ও গ্রেগ ব্রোকম্যানের সঙ্গে একসঙ্গে কাজ করব, খবরটি ঘোষণা করতে পেরে আমরা উচ্ছ্বসিত।” মাইক্রোসফ্টের নতুন অ্যাডভান্সড এআই গবেষণার টিমে যোগ দিতে চলেছেন তাঁরা। তাঁদের নেতৃত্বে সংস্থা দ্রুত আরও এগিয়ে যাবে বলেও জানিয়েছেন মাইক্রোসফ্টের সিইও। স্যাম অল্টম্যান ও গ্রেগ ব্রোকম্যানের সঙ্গে পদত্যগ করা ওপেনএআইয়ের অন্য কর্মীরাও মাইক্রোসফ্টের এই নতুন টিমে যোগদান করবেন বলে জানিয়েছেন সত্য নাদেলা।

সত্য নাদেলার টুইট পোস্টটি শেয়ার করেছেন স্যাম অল্টম্যান। তিনি পোস্টটি শেয়ার করে ক্যাপসনে লিখেছেন, “মিশন চলতে থাকে।”

প্রসঙ্গত, শনিবার রাতে জুম কলেই ওপেনএআইয়ের সিইও স্যাম অল্টম্যান ও প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যানকে বিতাড়িত করা হয়। যা নিয়ে সংস্থার ভিতর ও বাইরে চরম শোরগোল পড়ে যায়। সংস্থার শেয়ার হোল্ডাররাও বিষয়টি ভালভাবে নেননি বলে সূত্রের খবর। ফলে পুনরায় অল্টম্যানকে ফিরিয়ে আনতে সংস্থার বোর্ড সদস্যরা আগ্রহ প্রকাশ করেন বলেও সূত্র মারফত জানা যায়।