SBI WhatsApp Banking: হোয়াটঅ্যাপই এবার ব্যাঙ্ক! অ্যাকাউন্ট ব্যালেন্স- মিনি স্টেটমেন্ট কীভাবে দেখবেন, জেনে নিন…

SBI WhatsApp Banking: এসবিআইয়ের তরফে জানানো হয়েছে, ব্য়াঙ্কের হোয়াটসঅ্যাপ নম্বর +৯১৯০২২৬৯০২২৬ -এ হাই লিখলেই এই নতুন ব্য়াঙ্কিং পরিষেবা পাওয়া যাবে।

SBI WhatsApp Banking: হোয়াটঅ্যাপই এবার ব্যাঙ্ক! অ্যাকাউন্ট ব্যালেন্স- মিনি স্টেটমেন্ট কীভাবে দেখবেন, জেনে নিন...
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 8:00 AM

নয়া দিল্লি: গ্রাহকদের জন্য ব্য়াঙ্কিং পরিষেবাকে আরও সহজ করার লক্ষ্যেই গত মাস থেকে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং সার্ভিস চালু করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। বর্তমানে হোয়াটসঅ্যাপেই ব্যাঙ্কের মিনি স্টেটমেন্ট ও অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা যাচ্ছে। এসবিআই-র তরফে জানানো হয়েছে, মিনি স্টেটমেন্টে শেষ পাঁচটি লেনদেন দেখানো হবে। কিন্তু কীভাবে অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে হয়, তা কী জানেন?

মঙ্গলবারই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে টুইট করে বিস্তারিত তথ্য জানিয়েছে। এসবিআইয়ের তরফে টুইটে বলা হয়েছে, “এবার আপনার ব্যাঙ্ক হোয়াটসঅ্যাপেই। এবার যাতায়াতের পথেই নিজের অ্যাকাউন্ট ব্যালেন্স ও মিনি স্টেটমেন্ট দেখতে পাবেন।”

এসবিআইয়ের তরফে জানানো হয়েছে, ব্য়াঙ্কের হোয়াটসঅ্যাপ নম্বর +৯১৯০২২৬৯০২২৬ -এ হাই লিখলেই এই নতুন ব্য়াঙ্কিং পরিষেবা পাওয়া যাবে।

কীভাবে এসবিআই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং-এ রেজিস্ট্রার করবেন?

এসবিআইয়ের হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং সার্ভিস ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে অ্যাকাউন্ট রেজিস্ট্রার করতে হবে এবং এসএমএসের মাধ্যমে কনফার্মেশন জানাতে হবে। এরজন্য আপনাকে ব্যাঙ্কে রেজিস্ট্রার করা ফোন নম্বর থেকে ৯১৭২০৮৯৩৩১৪৮ নম্বরে WAREG ও অ্যাকাউন্ট নম্বর লিখে পাঠাতে হবে।

কীভাবে পরিষেবা পাবেন?

১. আপনার নম্বর রেজিস্ট্রার হয়ে গেলে +৯১৯০২২৬৯০২২৬ -এ হাই লিখে পাঠান। সঙ্গে সঙ্গে আপনার নম্বর রেজিস্টার হয়ে যাওয়ার একটি কনফার্মেশন মেসেজ আসবে।

২. এবার আপনার কাছে তিনটি অপশন আসবে- অ্য়াকাউন্ট ব্যালেন্স, মিনি স্টেটমেন্ট ও ডি-রেজিস্টার ফ্রম হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং।

৩. এবার আপনি নিজের পছন্দ মতো সার্ভিস বেছে নিতে পারবেন।