TCS Employee: এই কারণে সাসপেন্ড হলেন TCS-এর কর্মী! ভাইরাল হল পোস্ট

TCS Employee: টিসিএস-এর নীতি অনুযায়ী, এভাবে কেউ কোনও অভিযোগ জানালে, তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। কিন্তু কর্মীর অভিযোগ, ওই ঘটনার পরই তাঁকে সাসপেন্ড করার নোটিস দেওয়া হয়েছে।

TCS Employee: এই কারণে সাসপেন্ড হলেন TCS-এর কর্মী! ভাইরাল হল পোস্ট
প্রতীকী ছবিImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: May 08, 2024 | 6:00 PM

নয়া দিল্লি: টাটা কনসাল্টেন্সি সার্ভিস বা টিসিএস-এ কর্মীর সংখ্যা অনেক। দেশে ও বিদেশে রয়েছে সংস্থার একাধিক অফিস। সেই সংস্থারই এক কর্মীর অভিযোগই উঠে এসেছে আলোচনার কেন্দ্রে। সোশ্যাল মিডিয়ায় সেই অভিযোগের কথা জানিয়েছেন ওই কর্মী। তাঁর দাবি, সংস্থায় একটি বিশেষ অভিযোগ জানিয়েছিলেন তিনি, আর তারপরই তাঁর চাকরি চলে যায়।

ওই কর্মী তাঁর ম্যানেজারের বিরুদ্ধেই অভিযোগ জানিয়েছেন। সোশ্যাল মিডিয়া রেডিট-এ সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন ওই কর্মী। তিনি জানিয়েছেন, তাঁর ও তাঁর সহকর্মীদের কাছ থেকে ব্যক্তিগত ল্যাপটপের লগ ইন আইডি ও পাসওয়ার্ড চেয়েছিলেন তাঁদের ম্যানেজার। তাতেই আপত্তি জানান ওই কর্মী। তিনি উল্লেখ করেছেন, টিসিএস-এর নীতি অনুযায়ী, এভাবে কেউ কোনও অভিযোগ জানালে, তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। কিন্তু কর্মীর অভিযোগ, ওই ঘটনার পরই তাঁকে সাসপেন্ড করার নোটিস দেওয়া হয়েছে।

ওই কর্মী তাঁর পোস্টে আরও উল্লেখ করেছেন, টিসিএস-এর পলিসি বা নীতি সহজেই দেখা যায় অনলাইনে। সেখানে বলা হয়েছে, কোনও হেনস্থা, কোনও বিভেদকে বরদাস্ত করা হয় না। সেই সঙ্গে কেউ হুইসলব্লোয়ার হলে অর্থাৎ কেউ কোনও অভিযোগ তুললে, তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। ইতিমধ্যেই সেই পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে অনেকেই পরামর্শ দিয়েছেন দ্রুত উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টা জানাতে।