RR vs KKR IPL Match Result: টস হল, ম্যাচ ভেস্তে গেল; প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের সামনে সানরাইজার্স

Rajasthan Royals vs Kolkata Knight Riders, আইপিএল 2024: ম্যাচ ভেস্তে যাওয়ায় ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই রইল কলকাতা নাইট রাইডার্স। দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ জিতে ১৭ পয়েন্টে পৌঁছেছিল। রাজস্থান রয়্যালসের পয়েন্ট ছিল ১৬। গুয়াহাটি ম্যাচ থেকে ১ পয়েন্ট। রাজস্থান ও সানরাইজার্সের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে টেবলে দ্বিতীয় স্থান ধরে রাখল হায়দরাবাদ।

RR vs KKR IPL Match Result: টস হল, ম্যাচ ভেস্তে গেল; প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের সামনে সানরাইজার্স
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 19, 2024 | 11:30 PM

টানা দ্বিতীয় ম্যাচ ভেস্তে গেল কলকাতা নাইট রাইডার্সের। দুটিই অ্যাওয়ে ম্যাচ। যার ফলে প্লে-অফের আগে পরীক্ষার সুযোগ পেল না কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফ আগেই নিশ্চিত করেছিল কলকাতা নাইট রাইডার্স। গত ম্যাচটি ভেস্তে যাওয়ায় শীর্ষস্থানও নিশ্চিত হয়ে যায়। কিন্তু মূল লক্ষ্য ছিল পরীক্ষা। দেশে ফিরে গিয়েছেন ফিল সল্ট। বিধ্বংসী ইংল্যান্ড ওপেনারের জায়গা রহমানউল্লা গুরবাজকে ম্যাচ প্র্যাক্টিস দেওয়া প্রয়োজন ছিল। সেটাই হল না।

রাজস্থান রয়্যালস তাদের শেষ দুটি হোম ম্যাচ রেখেছিল গুয়াহাটিতে। গত ম্যাচে অবশ্য বৃষ্টি থাবা বসায়নি। তবে হোম ম্যাচেও হেরেছিলেন সঞ্জু স্যামসনরা। টানা চার ম্যাচ হার। পয়েন্ট টেবলে প্রথম দুইয়ে থাকা অনিশ্চিত হয়ে পড়েছিল। এ দিন ম্যাচ হলে এবং কলকাতা নাইট রাইডার্সকে হারাতে পারলে দ্বিতীয় স্থানে থাকতে পারত রাজস্থান। টানা বৃষ্টিতে অপেক্ষা বাড়তে থাকে। অন্তত ৫ ওভারের ম্যাচের জন্য ১০.৪৬ অবধি অপেক্ষা করা যেত। সেই পরিস্থিতি তৈরিও হয়েছিল।

বৃষ্টি থামায় সংক্ষিপ্ত ম্যাচ হওয়ার পরিস্থিতি ছিল। দুই ক্যাপ্টেনও মরিয়া ছিলেন। রাজস্থানের লক্ষ্য ছিল প্রথম দুই। কেকেআরের লক্ষ্য গুরবাজকে সুযোগ। শেষ অবধি টসও হয়। ঠিক হয় ৭ ওভারের ম্যাচ শুরু হবে ১০.৪৫ নাগাদ। কোনও স্ট্র্যাটেজিক টাইম আউট থাকবে না। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এটি কলকাতা নাইট রাইডার্সের ২৫০তম ম্যাচ। এরপরই ফের বৃষ্টি নামে। অপেক্ষা করেও ম্যাচ করা যায়নি।

ম্যাচ ভেস্তে যাওয়ায় ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই রইল কলকাতা নাইট রাইডার্স। দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ জিতে ১৭ পয়েন্টে পৌঁছেছিল। রাজস্থান রয়্যালসের পয়েন্ট ছিল ১৬। গুয়াহাটি ম্যাচ থেকে ১ পয়েন্ট। রাজস্থান ও সানরাইজার্সের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে টেবলে দ্বিতীয় স্থান ধরে রাখল হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ারে কেকেআর খেলবে সানরাইজার্সের বিরুদ্ধে।