Elon Musk: CEO পদ ছাড়ছেন ইলন মাস্ক, টুইটারের এবার কী হবে?

Twitter CEO: বৃহস্পতিবারই টুইটারের সিইও ইলন মাস্ক একটি টুইট করে জানান, টুইটারের নতুন সিইও পেয়ে গিয়েছেন। আগামী ছয় সপ্তাহের মধ্যেই তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

Elon Musk: CEO পদ ছাড়ছেন ইলন মাস্ক, টুইটারের এবার কী হবে?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2023 | 10:44 AM

সান ফ্রান্সিসকো: ফের বদল টুইটারে (Twitter)। মাইক্রোব্লগিং সংস্থা সামলানোর দায়িত্ব ছাড়তে চলেছেন ইলন মাস্ক (Elon Musk)। বুধবার টেসলা কর্তা নিজেই জানান, টুইটারের সিইও পদে আর থাকবেন না তিনি। তাঁর বদলে টুইটার সংস্থা পরিচালনের জন্য একজনকে খুঁজে পেয়েছেন। কয়েক সপ্তাহ পর থেকেই তিনি টুইটারের দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গিয়েছে। টুইটারের মালিক ইলন মাস্ক জানিয়েছেন, এনবিসি ইউনিভার্সাল এগজেকিউটিভ লিন্ডা ইয়াকারিনোর সঙ্গে কথা হচ্ছে টুইটারের চিফ এগজেকিউটিভ অফিসার হিসাবে দায়িত্ব গ্রহণ নিয়ে। সিইও-র পদ ছাড়লেও, টুইটারের নিয়ন্ত্রণ সম্পূর্ণ ছেড়ে দেবেন না ইলন মাস্ক। তিনি সংস্থার চিফ টেকনোলজিস্ট হিসাবে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবারই টুইটারের সিইও ইলন মাস্ক একটি টুইট করে জানান, টুইটারের নতুন সিইও পেয়ে গিয়েছেন। আগামী ছয় সপ্তাহের মধ্যেই তিনি দায়িত্ব গ্রহণ করবেন। তবে সেই নতুন সিইও কে হবেন, সে বিষয়ে কিছু জানাননি মাস্ক। পরে টুইটারের অন্দর মহল থেকেই জানা যায়, এনবিসি ইউনিভার্সাল মিডিয়ার বিজ্ঞাপন বিভাগের চেয়ারম্যান লিন্ডা ইয়াকারিনো দায়িত্ব গ্রহণ করতে চলেছেন তিনি। যদিও ওই সংস্থার তরফে এই বিষয়ে কোনও জবাব দেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটার সংস্থাকে কিনে নেন ইলন মাস্ক। সংস্থার সিইও হিসাবে গত অক্টোবর মাসে দায়িত্ব গ্রহণ করেন তিনি। তবে সেই সময়ই মাস্ক জানিয়েছিলেন, একটি নির্দিষ্ট সময় অবধিই তিনি টুইটারের সিইও হিসাবে দায়িত্ব পালন করবেন। সংস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় পরিবর্তন আনার পরই তিনি সিইও পদ থেকে সরে যাবেন। সংস্থার সিইও হিসাবে দায়িত্ব গ্রহণ করার পরও তিনি “অত্যাধিক কাজ” নিয়ে অভিযোগ জানিয়েছিলেন।

গত ডিসেম্বর মাসে ইলন মাস্ক টুইটারে একটি পোল তৈরি করেন, যেখানে তিনি প্রশ্ন করেছিলেন যে সিইও হিসাবে তাঁর থাকা উচিত নাকি। সেই পোলে অংশ নেওয়া টুইটার ব্যবহারকারীদের মধ্যে ৫৭.৫ শতাংশই টুইটারের সিইও পদ থেকে ইলন মাস্কের ইস্তফা দেওয়া উচিত।