LIC Scheme: ১০০ টাকার বিনিয়োগে পেতে পারে ১৫ লক্ষ, দুর্দান্ত বিমা প্রকল্প নিয়ে এল এলআইসি

LIC Scheme:LIC Scheme :এলআইসি-র এই স্কিমে মাত্র ১০০ টাকা করে জমিয়ে পেতে পারেন ১৫ লক্ষ টাকা। কী ভাবে করবেন বিনিয়োগ? জেনে নিন সহজ উপায়।

LIC Scheme: ১০০ টাকার বিনিয়োগে পেতে পারে ১৫ লক্ষ, দুর্দান্ত বিমা প্রকল্প নিয়ে এল এলআইসি
ছবি - বাজারে এল এলআইসি-র নতুন স্কিম
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 10:00 PM

কলকাতা: বিনিয়োগের ভালো মাধ্যম কোনটি? কোথায় মিলবে ভালো রিটার্ন? শেয়ার মার্কেট (Share Market) নাকি মিউচুয়াল ফান্ড (Mutual Fund)? উত্তর খুঁজতে গিয়ে প্রায়শই দিশাহীন হয়ে পড়েন সাধারণ মানুষ। এমতাবস্থায় এবার ধামাকা প্ল্যান বাজারে আনল ভারতীয় জীবন বিমা নিগম(Life Insurance Corporation of India)। দেশের বিমা সংস্থাগুলির মধ্যে অবশ্যই একটা বড় নাম এলআইসি। এবার এলআইসি-র এই স্কিমে মাত্র ১০০ টাকা করে জমিয়ে পেতে পারেন ১৫ লক্ষ টাকা। মূলত অল্প বয়ষ্কদের কথা মাথায় রেখে এই স্কিমটি বাজারে নিয়ে আসা হয়েছে। এই স্কিমের নাম এলআইসি জীবন তরুণ প্ল্যান(LIC Jeevan Tarun Plan)। চাকরি থেকে শুরু করে সংসার জীবনের শুরু থেকেই তাদের সন্তান-সন্ততিদের ভবিষ্যতের কথা ভাবেন সকলেই। তাদের জন্য এই স্কিম বিশেষ ভাবে সহায়ক হবে বলে মত ওয়াকিবহাল মহলের। এই স্কিমটি মূলত শিশুদের ভবিষ্যতের কথা ভেবে বাজারে আনা হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

এলআইসি বলছে কোনও ব্যক্তি যদি তাঁর কর্মজীবনে দৈনিক ভাবে ১০০ টাকা বা মাসিক ২৮০০ টাকা পর্যন্ত বিনিয়োগ করে থাকেন তাহলে ম্যাচিউরিটির সময় তিনি কমপক্ষে ১৫ লক্ষ টাকা পাবেন। ২৫ বছর পর তাঁর হাত আসবে এই অর্থরাশি। সহজ কথায় কর্মজীবন শুরু পর বা বৈবাবিক জীবনে আবদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে কেউ যদিও এই স্কিমে বিনিয়োগ শুরু করেন তাহলে তাদের সন্তান-সন্ততি কলেজ জীবনে প্রবেশ করার মুখে এই বিপুল অর্থরাশি তাদের ঘরে আসতে পারে। একইসঙ্গে ম্যাচিউরিটির সময় মিলবে দ্বিগুণ বোনাস।

এই পলিসির ক্ষেত্রে সর্বনিম্ন বয়সের সময়সীমা হল ৯০ দিন। অর্থাৎ বাবা-মায়েরা চাইলে তাদের সন্তানের জন্মলগ্ন থেকে এই প্রকল্পে বিনিয়োগ শুরু করতে পারেন। অন্যদিকে কিছুদিন আগেই একটি আকর্ষণীয় পেনশন প্রকল্প আনে এলআইসি। এককালীন বিনিয়োগে কোনও ব্যক্তি পেতে পারেন মাসিক ১২ হাজার টাকার পেনশন। তবে এই পলিসি করতে গেল গ্রাহকের নূন্যতম বয়স হতে হবে ৪০ বছর। সর্বোচ্চ বয়স ৮০। এককালীন ৩০ লক্ষ টাকা বিনিয়োগে মিলবে এই প্রকল্প। এলআইসি-র অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে বিশদ বিবরণ রয়েছে।

আরও পড়ুন- ক্ষুদ্র বিনিয়োগে কয়েক বছরেই হন কোটিপতি, শেয়ার মার্কেটের সহজ টিপস বদলাতে পারে আপনার জীবন