Vodafone Jobs: এবার ভোডাফোনে চাকরি হারাতে পারেন কয়েকশো কর্মী: রিপোর্ট

Vodafone Jobs: এবার ভোডাফোনে চাকরি হারাতে পারেন কয়েকশো কর্মী। লন্ডনের কর্মীদের আশঙ্কায় কাটছে দিন।

Vodafone Jobs: এবার ভোডাফোনে চাকরি হারাতে পারেন কয়েকশো কর্মী: রিপোর্ট
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 8:00 AM

গলা অবধি ঋণে ডুবে রয়েছে ভোডাফোন ইন্ডিয়া (Vodafone India)। এবার বাজারে এই টেলিকম সংস্থাকে (Telecom Company) টিকিয়ে রাখতেই বেগ পেতে হচ্ছে। বিনিয়োগকারীরা এখন ভোডাফোনের (Vodafone) উপর চাপ বাড়াচ্ছে। ব্য়বসা আরও সহজ করার, এবং ধুকতে থাকা ইউনিটগুলো বন্ধ করার ক্রমশ চাপ আসছে। আর এই খরচ নিয়ন্ত্রণে অন্যান্য সংস্থার পথেই হাঁটতে চলেছে ভোডাফোন। এই টেলিকম সংস্থায় চাকরি খোয়াতে বসেছেন শয়ে শয়ে মানুষ।

গত ১৩ জানুয়ারি ফিন্য়ান্সিয়াল টাইমসের একটি প্রতিবেদন অনুযায়ী, গত পাঁচ বছরে সর্বোচ্চ সবচেয়ে ছাঁটাইয়ের পরিকল্পনা করছে এই সংস্থা। এইভাবে তারা খরচ কমানোর কথাও ভাবছে। পাশাপাশি নিজেদের পারফরম্যান্সও সঠিক পথে নিয়ে আসতে চাইছে। এই রিপোর্ট অনুযায়ী, এই সংস্থা তাদের লন্ডনে হেড কোয়ার্টারের কয়েকশো কর্মীদের ছাঁটাই করতে চলছে।

প্রসঙ্গত, নিজেদের খরচের পরিমাণ কমাতেই এই পথে হাঁটতে চাইছে ভোডাফোন। তবে এই খবরের বিষয়ে নিশ্চিত করা কিছু বলা যাচ্ছে না। তবে গোটা বিশ্বেই অর্থনৈতিক মন্দা শুরু হয়ে গিয়েছে। এই আবহে টুইটার, ফেসবুক সহ একাধিক বিভিন্ন ধরনের সংস্থা নিজেদের হাজার হাজার কর্মী ছাঁটাই করেছে। এবার সেই পথেই হাঁটতে চলেছে ভোডাফোনও।