EPFO Recruitment 2023: প্রায় ৩ হাজার শূন্যপদে নিয়োগ চলছে প্রভিডেন্ট ফান্ডের দফতরে, দ্বাদশ শ্রেণি পাস হলেই করুন আবেদন…

EPFO Recruitment 2023: সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্টেন্ট পদে আবেদনের জন্য আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্য়ালয় থেকে স্নাতক হতে হবে।

EPFO Recruitment 2023: প্রায় ৩ হাজার শূন্যপদে নিয়োগ চলছে প্রভিডেন্ট ফান্ডের দফতরে, দ্বাদশ শ্রেণি পাস হলেই করুন আবেদন...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 8:02 AM

নয়া দিল্লি: সরকারি চাকরির দারুণ সুযোগ। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও-এ চলছে কর্মী নিয়োগ। কেন্দ্রীয় এই সংস্থার তরফে জানানো হয়েছে, সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্টেন্ট ও স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি ইপিএফও-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের তরফে জানানো হয়েছে, মোট ২৮৫৯টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগামী ২৭ মার্চ থেকে এই শূন্যপদে আবেদনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। আগামী ২৬ এপ্রিল অবধি এই শূন্যপদে আবেদন করা যাবে। যারা এই শূন্যপদে আবেদন করতে আগ্রহী, তারা ইপিএফও-র অফিসিয়াল ওয়েবসাইট epfindia.gov.in-এ গিয়ে আবেদন করতে পারবেন।

শূন্যপদ-

সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্টেন্ট (গ্রুপ সি)- মোট ২৬৭৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

স্টেনোগ্রাফার (গ্রুপ-সি) – মোট ১৫৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্টেন্ট পদে আবেদনের জন্য আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্য়ালয় থেকে স্নাতক হতে হবে।

স্টেনোগ্রাফার পদে যারা আবেদন করবেন, তাদের অবশ্য়ই সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

বয়সসীমা-

এই শূন্যপদে আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন পদ্ধতি-

প্রথম ও দ্বিতীয় দফায় পরীক্ষা হবে। প্রথম ধাপে, মোট ৬০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। দ্বিতীয় ধাপে কম্পিউটার ডেটা এন্ট্রির পরীক্ষা হবে। স্টেনোগ্রাফির ক্ষেত্রে প্রথম ধাপে ৮০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে এবং দ্বিতীয় ধাপে স্টেনোগ্রাফি পরীক্ষা নেওয়া হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে আবেদনের জন্য সাধারণ, আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণি ও ওবিসিদের ৭০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি, মহিলা ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের আবেদনের জন্য কোনও আবেদন ফি দিতে হবে না।