Food Safety Officer Recruitment 2022: Food Safety Officer পদে নিয়োগ চলছে, আবেদন করতে পারেন…

Food Safety Officer: চাকরির বাজার অনেকটাই নিম্নমুখী। অনেক চাকরি প্রার্থী সরকারি চাকরির প্রস্তুতি নিলেও সঠিক সময়ে নিয়োগ না হওয়ার বিস্তর অভাব অভিযোগ উঠেছে।

Food Safety Officer Recruitment 2022: Food Safety Officer পদে নিয়োগ চলছে, আবেদন করতে পারেন...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 8:50 AM

কলকাতা: বর্তমান বাজারে চাকরির আকালের কারণে বিস্তর সমস্যার মুখোমুখি চাকরি প্রার্থীরা। করোনা পরবর্তী সময়ে অনেকেই নিজের চাকরি হারিয়েছেন। চাকরির বাজার অনেকটাই নিম্নমুখী। অনেক চাকরি প্রার্থী সরকারি চাকরির প্রস্তুতি নিলেও সঠিক সময়ে নিয়োগ না হওয়ার বিস্তর অভাব অভিযোগ উঠেছে। ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের (West Bengal Health Recruitment Board) পক্ষ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ফুড সেফ্টি অফিসার (Food Safety Officer) পদে নিয়োগ করা হবে বলেই জানা গিয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে মোট ৪৪ টি পদে নিয়োগ করা হবে। আবেদনকারীদের ২১০ টাকা আবেদন ফি দিতে হবে। ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, https://www.wbhrb.in/ এ গিয়ে আবেদন করা যাবে। এই পদে আবেদনের শেষ তারিখ ১৩ মে ২০২২। এই পদে আবেদনের জন্য কী কী প্রয়োজন এক নজরে দেখে নেওয়া যাক…

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে খাদ্য প্রযুক্তি, দুগ্ধ প্রযুক্তি, জৈবপ্রযুক্তি, তেল প্রযুক্তি, কৃষি বিজ্ঞান, ভেটেরিনারি বিজ্ঞান, জৈব-রসায়ন নিয়ে স্নাতক পাশ করে থাকতে হবে অথবা কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি বিষয়ে স্নাতকোত্তর পাশ হতে হবে।

বয়সের উর্ধ্বসীমা ও বেতনক্রম

ফুড সেফ্টি অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারী বয়স ০১/০১/২০২২ এর হিসেবে ২১ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। এই পদে চাকরি পেলে মাসিক ৩৫,৮০০ থেকে ৯২,১০০ টাকা বেতন পাওয়া যাবে।

আবেদনের পদ্ধতি

১. প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

২. তারপর সঠিক এবং প্রয়োজনীয় তথ্য পূরন করতে হবে।

৩. এবার আবেদন ফি পেমেন্ট করতে হবে।

৪. SUBMIT-এ ক্লিক করলেই আবেদন সম্পূর্ণ হবে।