HPCL Recruitment 2023: ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য দারুণ সুযোগ, হিন্দুস্তান পেট্রোলিয়ামে চলছে অ্য়াপ্রেন্টিস নিয়োগ, আবেদন করুন এখনই

HPCL Recruitment 2023: হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগ্রহী আবেদনকারীদের এনএটিএস পোর্টালের মাধ্যমে আবেদন জানাতে হবে।

HPCL Recruitment 2023: ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য দারুণ সুযোগ, হিন্দুস্তান পেট্রোলিয়ামে চলছে অ্য়াপ্রেন্টিস নিয়োগ, আবেদন করুন এখনই
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 8:01 AM

নয়া দিল্লি: দীর্ঘদিন ধরে যারা চাকরির খোঁজ করছেন, তাদের জন্য রয়েছে সুখবর। কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের অধীনে কর্মসংস্থানের ঘোষণা করা হল। পেট্রোলিয়াম মন্ত্রকের অধীনস্থ হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। এইচপিসিএল-র তরফে জানানো হয়েছে, মুম্বই রিফাইনারিতে অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৬৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের তরফে জানানো হয়েছে, স্নাতক ও ডিপ্লোমা-উভয় ডিগ্রিধারীদেরই অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে। ৪০টি পদে গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে। যাদের সিভিল, মেকানিক্যাল, কেমিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, ইন্সট্রুমেন্টেশন, কম্পিউটার সায়েন্স বা তথ্য প্রযুক্তিতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি রয়েছে, তারা এই পদে আবেদন করতে পারবেন।

পাশাপাশি, ২৫টি পদে টেকনিশিয়ান ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস পদেও নিয়োগ করা হবে। এই শূন্য়পদে আবেদনের জন্য় আবেদনকারীর সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, কেমিক্য়ালে ডিপ্লোমা থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ-   

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগ্রহী আবেদনকারীদের এনএটিএস পোর্টালের মাধ্যমে আবেদন জানাতে হবে. ১৬ মার্চ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ২০ মার্চ অবধি এই শূন্যপদে আবেদন করা যাবে।

বয়সসীমা-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীর ন্য়ূনতম বয়স ১৮ এবং সর্বাধিক ২৫ বছর বয়স হতে হবে। তবে জনজাতি, উপজাতি, ওবিসি ও বিশেষভাবে সক্ষমদের বয়সসীমার উপরে ছাড় দেওয়া হয়েছে কেন্দ্রীয় নিয়ম অনুযায়ী।

বেতন-

অ্য়াপ্রেন্টিস পদে নিয়োগ করা হলেও, এই পদে নিয়োগ কর্মীদের মাসিক ভাতা দেওয়া হবে। এইচপিসিএলের তরফে জানানো হয়েছে, মাসিক ২৫ হাজার টাকা ভাতা দেওয়া হবে।

উল্লেখ্য, এই অ্যাপ্রেন্টিস পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে।