Indian Post Office Recruitment 2022: ভারতীয় ডাক বিভাগে প্রায় লক্ষাধিক শূন্যপদ চলছে নিয়োগ, দশম শ্রেণি পাস হলেই করুন আবেদন…

Indian Post Office Recruitment 2022: ডাক বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৯৮ হাজার ৮৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্য়ে ৫৯ হাজার ৯৯টি পদ পোস্টম্যানের জন্য, মেল গার্ড পদে মোট ১৪৪৫ জনকে নিয়োগ করা হবে।

Indian Post Office Recruitment 2022: ভারতীয় ডাক বিভাগে প্রায় লক্ষাধিক শূন্যপদ চলছে নিয়োগ, দশম শ্রেণি পাস হলেই করুন আবেদন...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 7:35 AM

নয়া দিল্লি: একের পর এক সরকারি চাকরির দরজা খুলে যাচ্ছে। একাধিক সরকারি চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। এবার ভারতীয় ডাক বিভাগের তরফেও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। ভারতীয় ডাক বিভাগের তরফে জানানো হয়েছে, পোস্টম্যান, মেইল গার্ড, মাল্টি-টাস্কিং স্টাফ সহ একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা অনলাইনে নিজেদের নাম রেজিস্টার করতে পারেন।

ভারতীয় ডাক বিভাগের তরফে জানানো হয়েছে, মোট ৯৮ হাজার ৮৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্যে পোস্টম্যান, মেল গার্ড, মাল্টি-টাস্কিং স্টাফ সহ একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। ভারতীয় ডাক বিভাগের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে। শূন্যপদে নিয়োগের জন্য আবেদনও অনলাইনেই করতে হবে। তবে এখনও অবধি রেজিস্ট্রেশনের তারিখ সহ অন্যান্য তথ্য জানানো হয়নি।

ডাক বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৯৮ হাজার ৮৩টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্য়ে ৫৯ হাজার ৯৯টি পদ পোস্টম্যানের জন্য, মেল গার্ড পদে মোট ১৪৪৫ জনকে নিয়োগ করা হবে। ২৩টি শহর মিলিয়ে মাল্টি টাস্কিং পোস্টে মোট ৩৭ হাজার৫৩৯ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

ভারতীয় ডাক বিভাগের তরফে জানানো হয়েছে, আবেদনকারীদের ন্যূনতম দশম বা দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

বয়সসীমা-

আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।