LIC SO Recruitment 2022: শুধু ইন্টারভিউ দিয়ে LIC-তে চাকরি করার সুযোগ, কীভাবে আবেদন করবেন জানুন

Recruitment 2022: এরমধ্যে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এসেছে দেশের সরকারি জীবন বিমা সংস্থা লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।

LIC SO Recruitment 2022: শুধু ইন্টারভিউ দিয়ে LIC-তে চাকরি করার সুযোগ, কীভাবে আবেদন করবেন জানুন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 9:00 AM

কলকাতা: প্রত্যেক দিন দেশের কর্মহীনের সংখ্যা বাড়ছে। করোনা পরবর্তী সময়ে পরিস্থিতি আরও খারাপ হয়েছে উঠেছিল। সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে বিভিন্ন সংস্থায় কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। এরমধ্যে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এসেছে দেশের সরকারি জীবন বিমা সংস্থা লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া। চিফ টেকনিক্যাল অফিসার, চিফ ডিজিটাল অফিসার এবং চিফ ইনফরমেশন অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ইচ্ছুক চাকরিপ্রার্থীরা ১০ অক্টোবর অবধি এই পদে আবেদন করতে পারবেন। এলআইসির সরকারি ওয়েবসাইট licindia.in থেকে আবেদন করা যাবে। সংরক্ষিতদের ১০০ টাকা এবং সাধারণ ১০০০ টাকা আবেদন ফি দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

চিফ টেকনিক্যাল অফিসার: কোনও স্বীকৃত বোর্ড থেকে ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক অথবা এমসিএ পাস করে থাকলে এই পদে আবেদন করা যাবে।

চিফ ডিজিটাল অফিসার: বিজনেজ টেকনোলজি, কম্পিউটার সায়েন্স বা ডিজিটাল মার্কেটিংয়ের নিয়ে স্নাতক বা স্নাতকোত্তররা এই পদে আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

চিফ ইনফরমেশন অফিসার: কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন সিকিউরিটিতে সার্টিফিকেট প্রাপ্ত অথবা ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকরা এই পদে আবেদন করতে পারবেন। সঙ্গে ১৫ বছরের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

নিয়োগ প্রক্রিয়া

আবেদনকারীকে তাদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে পার্সোনাল ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউ এবং অভিজ্ঞতার ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি

আবেদনের জন্য এই লিঙ্কে ক্লিক করতে হবে https://licindia.in/Bottom-Links/careers

তারপর APPLY ONLINE-এ ক্লিক করতে হবে। তারপর নিজের যাবতীয় তথ্য পূরণ করতে হবে।

এবার ছবি ও সইয়েক স্ক্যান করা কপি আপলোড করতে হবে।

রেজিস্টেশন প্রক্রিয়া শেষ হলে আবেদন ফি জমা দিতে হবে।

এরপর ‘Submit’-এ ক্লিক করতে হবে।