West Bengal Job: মাধ্যমিক পাশে জেলা আদালতে গ্রুপ-ডি কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত

West Bengal Job: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশে জেলা আদালতের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের সমস্ত জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

West Bengal Job: মাধ্যমিক পাশে জেলা আদালতে গ্রুপ-ডি কর্মী নিয়োগ, জানুন বিস্তারিত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 3:33 PM

কলকাতা:করোনা মহামারীর প্রভাব থেকে ধীরে ধীরে মুক্ত হচ্ছে দেশের অর্থনীতি। গত দু বছর ধরে থমকে থাকা কর্মসংস্থানের বাজারেও ফের গতি আসা শুরু হয়েছে। বেসরকারী সংস্থাগুলির পাশাপাশি ফের সরকারি সংস্থাগুলিতেও শুরু হয়েছে কর্মী নিয়োগ। এই অবস্থায় চাকরি প্রার্থীদের জন্য সুখবর। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশে জেলা আদালতের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের সমস্ত জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, বেতন

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে মোট শূন্যপদের সংখ্যা ২৮টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

পিওন কাম নাইটগার্ড পদে (গ্রুপ ডি) মোট শূন্য পদের সংখ্যা ৪৯টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের মূল বেতন হিসেবে দেওয়া দেওয়া হবে ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

প্রসেস সার্ভার (গ্রুপ সি) পদে মোট শূন্য পদের সংখ্যা ৮টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের মূল বেতন হিসেবে প্রতি মাসে দেওয়া হবে ২১,০০০ টাকা থেকে ৫৪,০০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ বি) পদে মোট শূন্য পদের সংখ্যা ৫টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ৩২,১০০ টাকা থেকে ৪২,৯০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

বেঙ্গলী ট্রান্সলেটর পদে (গ্রুপ বি) মোট শূন্য পদের সংখ্যা ৩টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি

বিজ্ঞপ্তি অনুযায়ী লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীনের নূন্যতম মাধ্যমিক পাশ করতে হবে, পাশাপাশি প্রার্থীদের দক্ষতা থাকতে হবে কম্পিউটার চালানোতেও। অন্যদিকে প্রসেস সার্ভার পদে আবেদনের জন্য প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও পিয়ন/ নাইট গার্ড পদের জন্য আবেদন করতে প্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন অষ্টম শ্রেণি পাশ। আর ইংলিশ স্টেনোগ্রাফার এবং বাংলা ট্রান্সলেটর পদে আবেদন করার জন্য প্রার্থীদের নূন্যতম এখনও বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়নি, দ্রুতই হাইকোর্টের ওয়েবসাইটে এই সংক্রান্ত তথ্য দেওয়া হবে।

উপরোক্ত চাকরি সংক্রান্ত নিয়োগের সম্পূর্ণ বিবরণটি এখনও প্রকাশ হয়নি। তবে গত ১৫ জানুয়ারি ২০২২ তারিখে কলকাতা হাই কোর্টের সরকারি ওয়েবসাইটে একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জানা গিয়েছে এই নিয়োগ সংক্রান্ত পূর্ণাঙ্গ বিজ্ঞাপনটি দ্রুতই প্রকাশিত হবে। এই পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরই এই নিয়োগ সংক্রান্ত আবেদন পদ্ধতি এবং অন্যান্য বিস্তারিত তথ্য টিভি৯ বাংলার ওয়েবসাইটে পাঠকদের সামনে তুলে ধরা হবে।

আরও পড়ুন: West Bengal Job: সরাসরি অনলাইনে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে নন টিচিং কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি