Accenture Layoffs: ফের চাকরি যাচ্ছে IT সংস্থায়, ১৯,০০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা Accenture-র

Accenture Layoffs: ১৯ হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে Accenture। এই অর্থবর্ষে মুনাফা কমের পূর্বাভাস দিয়েছে এই IT সংস্থা।

Accenture Layoffs: ফের চাকরি যাচ্ছে IT সংস্থায়, ১৯,০০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা Accenture-র
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 5:13 PM

ফের চাকরি ছাঁটাইয়ের পথে আরও একটি নামজাদা আইটি সংস্থা। এই বছরে কর্মী ছাঁটাইয়ে যেন লাগামই লাগছে না। একের পর এক আইটি সংস্থা নিজেদের হাজার হাজার কর্মীদের বাড়ির পথ দেখিয়ে দিচ্ছে। মূলত নিজেদের খরচে রাশ টানতেই নিরুপায় হয়ে এই পথ বেছে নিচ্ছে তথ্য প্রযুক্তি সংস্থাগুলি। এবার সেই তালিকায় যুক্ত হল অ্যাকসেনচারের (Accenture) নাম। বৃহস্পতিবার এই সংস্থা জানিয়েছে, ১৯ হাজার কর্মী ছাঁটাই করবে তারা।

কর্মী ছাঁটাইয়ের ঘোষণার পাশাপাশি আইটি সংস্থাটি বৃহস্পতিবার বার্ষিক রাজস্ব বৃদ্ধি এবং মুনাফার পূর্বাভাসও কম রেখেছে। সংস্থাটি এখন আশা করছে যে বার্ষিক রাজস্ব বৃদ্ধি ৮ শতাংশ থেকে ১০ শতাংশের মধ্যে থাকবে। যা আগে ছিল ৮ থেকে ১১ শতাংশ। আর চলতি ত্রৈমাসিকে ১৬.১ বিলিয়ন ডলার থেকে ১৬.৭ বিলিয়ন ডলার আয়ের পূর্বাভাস দিয়েছে সংস্থাটি। প্রসঙ্গত, গতকালই মার্কিন ফেডারেল রিজার্ভ ২৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়েছিল। তারপরই এই সিদ্ধান্তের কথা জানাল অ্য়াকসেনচার।

প্রসঙ্গত, চলতি সপ্তাহেই ই-কমার্স সংস্থা অ্যামাজ়ন দ্বিতীয় দফায় কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিল। আগেই ১৮ হাজার কর্মীকে বাড়ি পাঠিয়েছিল Amazon। এবার দ্বিতীয় ৯ হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে Amazon। সংস্থার সিইও জানিয়েছিলেন, গত কয়েক বছরে অধিক সংখ্যায় কর্মী নিয়ে নেওয়া হয়েছিল। এবং সংস্থার লাভ বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।