West Bengal Recruitment, Jobs: মহিলাদের জন্য বড় সুযোগ, সরকার অনুমোদিত স্বাস্থ্যকেন্দ্রে মাধ্যমিক পাশে চলছে নিয়োগ

কলকাতা: মহিলা চাকরি প্রার্থীদের জন্য চাকরির সুযোগ। পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত উপ স্বাস্থ্য কেন্দ্রগুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে ওই স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আশা কর্মীদের নিয়োগ করা হবে। যাঁরা আশাকর্মী পদের জন্য আবেদন করতে চান, মাধ্যমিক পাশ যোগ্যতাতেই তাঁরা আবেদন করতে পারবেন। কী ভাবে আশা কর্মী পদের জন্য আবেদন করবেন একনজরে দেখে নিন- কোন পদে […]

West Bengal Recruitment, Jobs: মহিলাদের জন্য বড় সুযোগ, সরকার অনুমোদিত স্বাস্থ্যকেন্দ্রে মাধ্যমিক পাশে চলছে নিয়োগ
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 8:28 PM

কলকাতা: মহিলা চাকরি প্রার্থীদের জন্য চাকরির সুযোগ। পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত উপ স্বাস্থ্য কেন্দ্রগুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে ওই স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আশা কর্মীদের নিয়োগ করা হবে। যাঁরা আশাকর্মী পদের জন্য আবেদন করতে চান, মাধ্যমিক পাশ যোগ্যতাতেই তাঁরা আবেদন করতে পারবেন। কী ভাবে আশা কর্মী পদের জন্য আবেদন করবেন একনজরে দেখে নিন-

কোন পদে নিয়োগ ও বয়সসীমা

আশা কর্মী পদে নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ হলেই আবেদন করা যাবে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে ১/১/২০২২-এর হিসেবে আবেদনকারীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্য হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে নিয়োগের জন্য খুব বেশি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। আবেদনকারীকে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে মাধ্যমিক বা সমতুল পরীক্ষা অনুত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তবে আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের বাসিন্দা হতে হবে। তবে বিজ্ঞপ্তিতে আরও একটি গুরুত্বপূর্ণ দিক রয়েছে। এই পদের জন্য শুধুমাত্র বিবাহিত, বিধবা বা বিবাহ বিচ্ছিন্ন মহিলারা আবেদন করতে পারবেন।

কী ভাবে আবেদন করবেন?

আশাকর্মী পদের জন্য শুধুমাত্র অফলাইনে আবেদন করা যাবে। একটি সাদা কাগজে নির্দিষ্ট বয়ানে দরখাস্ত লিখে তার সঙ্গে প্রয়োজনীয় নথি দিয়ে সংশ্লিষ্ট বিডিও অফিসে আবেদনপত্র জমা দিতে হবে। বিডিও অফিসে আবেদনপত্র জমা নেওয়ার জন্য একটি ড্রপবক্স থাকবে। আগামিকাল অর্থাৎ ৪ মার্চ বিকাল ৫ টা অবধি আবেদন জমা দেওয়া যাবে।

আবেদন পত্রের সঙ্গে কী কী দিতে হবে?

সাদা কাগজে দরখাস্তের সঙ্গে আবেদনকারীকে নিম্নলিখিত নথিপত্র দিতে হবে। ১. বয়সের প্রমাণ হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড ২. ভোটার কার্ড বা রেশন কার্ড ৩. জাতি শংসাপত্র ৪. মাধ্যমিকের শংসাপত্র ও মার্কশিট ৫. সাম্প্রতিক স্বপ্রত্যয়িত দুটি পাসপোর্ট সাইজ ফটো।

আরও পড়ুন  Teacher Recruitment In Kolkata School: শিক্ষক নিয়োগ করবে কলকাতার নামী স্কুল, হাতে নেই সময়, এখনই আবেদন করুন