West Bengal job: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে, জানুন আবেদনের সময়সীমা

West Bengal Job: বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে কর্মী নিয়োগের। এই পদে পুরুষ মহিলা সহ সমস্ত ধরণের প্রার্থীরাই আবেদবন করতে পারবেন। আবেদন করতে পারবেন রাজ্যের যে কোনও জেলার মানুষই।

West Bengal job: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে, জানুন আবেদনের সময়সীমা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 4:38 PM

কলকাতা: করোনা প্রভাব থেকে দেশ ধীরে ধীরে বেরিয়ে আসতে শুরু করেছে। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতেও। দেশের অর্থনীতিতে গতি আসছে ধীরে ধীরে। ফলে ভারতের চাকরির বাজারেও নতুন করে কর্মী নিয়োগ চালু হয়েছে। এই অবস্থায় বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে কর্মী নিয়োগের। এই পদে পুরুষ মহিলা সহ সমস্ত ধরণের প্রার্থীরাই আবেদবন করতে পারবেন। আবেদন করতে পারবেন রাজ্যের যে কোনও জেলার মানুষই।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা

মেডিক্যাল টেকনোলজিস্ট গ্রেড III পদে মোট শূন্য পদের সংখ্যা ১২২টি। এর মধ্যে ইউ আর (UR)-৬৭টি, এসসি(SC)-৩০টি, এসটি (ST) ৮টি, ওবিসি এ (OBC A) -১৩টি, ওবিসি বি (OBC B)-১০টি, পিডব্লিউডি (PWD) – ৪টি। এই পদে আবেদনকারী প্রার্থীকে পদার্থবিদ্যা, রসায়নবিদ্যা, বা জীববিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ বা মেডিক্যাল টেকনোলজি নিয়ে স্নাতক অথবা মেডিক্যাল টেকনোলজি নিয়ে দু বছরের ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে।

বয়স, বেতন, আবেদন পদ্ধতি, আবেদন ফি, সময়সীমা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স ০১.০১.২০২১ এর মধ্যে ২১ থেকে ৩৯ বছর হতে হবে। অর্থাৎ প্রার্থীকে আবেদন করার জন্য ০১.০১.১৯৮২ থেকে ০১.০১.২০০০ তারিখের মধ্যে জন্মগ্রহণ করতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের নির্দিষ্ট ছাড় রয়েছে।

এই পদে নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে ২৮,৯০০ টাকা দেওয়া হবে। পাশাপাশি সরকারি নিয়ম মোতাবেক দেওয়া হবে অন্যান্য সুযোগ সুবিধাও।

এই শূন্য পদে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্রটি পূরণ করার পর তার দু কপি প্রিন্ট আউট নিয়ে রাখবেন প্রার্থীরা কারণ নিয়োগ প্রক্রিয়ার সময় সেই প্রিন্ট কপি দুটি প্রার্থীকে জমা দিতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের স্বাস্থ্য দফতরের আধিকারিক ওয়েবসাইট http://wbhrb.in/ এর মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন করার জন্য প্রার্থীদের ১৬০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। জিপিআরএস (GPRS) এর মাধ্যমে প্রার্থীরা এই আবেদন ফি জমা দেবেন। অন্যান্য কোনও পদ্ধতিতে আবেদন ফি জমা দেওয়া যাবে না।

প্রার্থীদের আবেদন করতে হবে আগামী ১৮ নভেম্বর ২০২১ তারিখে দুপুর ১টার মধ্যে। এর পরে আর কোনও আবেদন জমা নেওয়া হবে না।

আরও পড়ুন: West Bengal Job: স্বাস্থ্য দফতরে ৬ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি