‘আমি ক্ষমতায় থাকব কিনা, সেটি প্রশ্ন নয়’, ভোটের পরই কীসের ইঙ্গিত দিলেন অসমের মুখ্যমন্ত্রী?

মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonowal) বলেন, "পাঁচ বছর আগে আমরা যখন কাজ শুরু করেছিলাম, তখন দুর্নীতি, অনুপ্রবেশকারী ও উগ্রপন্থী হামলার মতো নানা সমস্যা ছিল। আমরা ভাল কাজ করেই সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করেছি।"

'আমি ক্ষমতায় থাকব কিনা, সেটি প্রশ্ন নয়', ভোটের পরই কীসের ইঙ্গিত দিলেন অসমের মুখ্যমন্ত্রী?
ভোট দেওয়ার পর মুখ্যমন্ত্রী। ছবি: PTI
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 4:51 PM

গুয়াহাটি: প্রথম দফাতেই দিয়েছেন অগ্নিপরীক্ষা। তবে ফল নিয়ে একটুও চিন্তিত নন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonowal)। শনিবার প্রথম দফার ভোট পর্ব মিটতেই পরেরদিন অর্থাৎ রবিবার তিনি জানান, অসমে পুনরায় ভারতীয় জনতা পার্টিই ক্ষমতায় আসতে হয়েছে। উন্নয়ন মধ্য দিয়ে সাধারণ মানুষের বিশ্বাস জয় করতে পেরেছে দল, এমনটাই দাবি তাঁর।

তিন দফার অসম বিধানসভা নির্বাচনে শনিবার ছিল প্রথম দফার ভোট। দুপুরেই নিজের কেন্দ্র মাজুলি(Majuli)-তে ভোট দেন মুখ্যমন্ত্রী সোনওয়াল। এদিন সকালে তিনি বলেন, “পাঁচ বছর আগে আমরা যখন কাজ শুরু করেছিলাম, তখন দুর্নীতি, অনুপ্রবেশকারী ও উগ্রপন্থী হামলার মতো নানা সমস্যা ছিল। আমরা ভাল কাজ করেই সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করেছি। উন্নয়নের দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বিশেষ নজর দিয়েছেন। সেই কারণেই এখন সাধারণ মানুষ আমাদের ভরসা করে। তাঁরা মনে ককরেন, যদি বিজেপি থাকে, তবে সুরক্ষা, উন্নয়ন ও শান্তি থাকবে।”

ভোটে জিতলে তিনিই পুনরায় মুখ্যমন্ত্রী হবেন কিনা, এই বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, “সোনওয়াল মুখ্যমন্ত্রী হবেন কিনা, সেটা প্রশ্ন নয়। প্রশ্নটা হল বিজেপি খুব ভাল কাজ করেছে। সেই জন্যই আমরা চাই দলকেই পুনর্নিবাচিত করা হোক। প্রধানমন্ত্রীর আশির্বাদ আমাদের সকলের উপরই রয়েছে। সকল মন্ত্রীরাই আমাদের লক্ষ্য অর্জনে সাহায্য করেছে।”

আরও পড়ুন: প্রথম দফার ভোটের পরই অসমে কত আসন পাচ্ছে বিজেপি, জানিয়ে দিলেন শাহ

উল্লেখ্য, বিজেপির দলের অন্দরেই মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল ও হিমন্ত বিশ্ব শর্মার মধ্যে বিরোধের গুঞ্জন শোনা যায়। এই নিয়ে সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধীও কটাক্ষ করে বলেছিলেন যে, আসল মুখ্যমন্ত্রী কে, বিজেপি কর্মীরা এটাই বুঝতে পারেন না।

বিধানসভা নির্বাচনে জিতলে রাজ্যে ত্রুটিমুক্ত নাগরিকপঞ্জি (NRC) তৈরি করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এনআরসিতে বহু ভুল থাকায় বহু অনুপ্রবেশকারীর নাম রয়ে গিয়েছে। অসমের মানুষেরা একটি সংশোধিত এনআরসি চায়। ক্ষমতায় এলে এবারের তালিকায় যাতে কোনও অনুপ্রবেশকারীর নাম না থাকে, তা নিশ্চিত করা হবে।”

বিরোধী কংগ্রেস (Congress) ও এআইইউডিএফ(AIUDF) জোটকে কটাক্ষ করে সোনওয়াল বলেন, “এদের মধ্যে কোনও জোটই নেই। সাধারণ মানুষ এই জোটকে ভরসা করেন না। দীর্ঘদিন ক্ষমতায় থেকেও তাঁরা কিছুই করেননি। সেই কারণেই কেউ তাঁদের বিশ্বাস করে না।”

আরও পড়ুন: পরমবীরের দাবির সত্যতা যাচাই করবেন প্রাক্তন বিচারপতি, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী দেশমুখ