পরমবীরের দাবির সত্যতা যাচাই করবেন প্রাক্তন বিচারপতি, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী দেশমুখ

সম্প্রতি তদন্তের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-কে চিঠি লিখেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)।

পরমবীরের দাবির সত্যতা যাচাই করবেন প্রাক্তন বিচারপতি, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী দেশমুখ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 28, 2021 | 2:34 PM

মুম্বই: তোলাবাজির অভিযোগ উঠতেই জল্পনা শুরু হয়েছিল পদত্যাগের। কিন্তু দলের নেতাদের সমর্থন পেয়েই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh) বলেছিলেন, ভুয়ো অভিযোগ আনার জন্য প্রাক্তন পুলিশ কর্তা পরমবীর সিং(Param Bir Singh)-র বিরুদ্ধে মানহানির মামলা করবেন। নিরপেক্ষ তদন্ত চেয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-কেও। রবিবার তিনি জানালেন, গোটা বিষয়টির তদন্ত করবেন এক প্রাক্তন বিচারপতি।

গত ২৫ ফেব্রুয়ারি শিল্পপতি মুকেশ অম্বানী(Mukesh Ambani)-র বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের তদন্ত শুরু হওয়ার কিছুদিনের মধ্যেই গ্রেফতার হন ক্রাইম ব্রাঞ্চের অফিসার সচিন ভাজে় (Sachin Vaze)। এর কিছুদিনের মধ্যেই মুম্বইয়ের পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেওয়া হয় পরমবীর সিংকে, তাঁর জায়গায় দায়িত্ব নেন হেমন্ত নাগরালে।

রদবদলের দুদিনের মাথায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে একটি বিস্ফোরক চিঠি লেখেন পরমবীর সিং। সেখানে দাবি করেন, স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ ধৃত অফিসার সচিন ভাজ়েকে প্রতি মাসে ১০০ কোটি টাকা তোলাবাজির নির্দেশ দিয়েছিলেন। এরপরই শুরু হয় বিবাদ।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News: সংক্রমণের নতুন মাইল ফলক ছুঁল দেশ, মাস্ক না পরলে জেলে পাঠানোর হুঁশিয়ারি তেলাঙ্গানায়

প্রথমে কিছুটা চাপে থাকলেও পরে এনসিপি নেতা শরদ পাওয়ার জানান, চক্রান্ত করেই অনিল দেশমুখের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে। যেই সময়ে তোলাবাজির নির্দেশের কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে, সেই সময় অনিল দেশমুখ করোনা আক্রান্ত হয়েছিলেন। প্রথমে হাসপাতালে ও পরে বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি।

দলের সমর্থন পাওয়ার পর অনিল দেশমুখও মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করে বৈঠক করেন। গত বুধবারই তিনি মুখ্যমন্ত্রীকে একটি চিঠি লিখে গোটা ঘটনায় একটি তদন্তের দাবি করেন। নিজে মারাঠিতে টুইট করে লেখেন, “পরমবীর সিং আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন, তার তদন্ত করতে আমি মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছি।”

এদিন তিনি সাংবাদিকদের জানান, শীঘ্রই মুখ্যমন্ত্রী একটি আইনানুগ তদন্তের নির্দেশ দেবেন। এই গোটা বিষয়ের তদন্ত করবেন হাইকোর্টের এক প্রাক্তন বিচারপতি। যদিও সেই বিচারপতি কে, এই বিষয়ে কিছু জানাননি তিনি।

আরও পড়ুন: ২০টি অ্যাকাউন্ট, ৪২৯টি গাড়ি, ধনীতম প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ ২৬৮ টাকা!