Chhattisgarh: ‘রোজগারের নামেও দুর্নীতি…’, বাঘেল সরকারকে চাঁছাছোলা আক্রমণ মোদীর

PM Modi in Chhattisgarh: কংগ্রেস সরকার রাজ্যের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বলে, অভিযোগ করেন তিনি। ভূপেশ বাঘেল সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন। মোদীর দাবি, রোজগারের নামে সরকার দুর্নীতি করেছে। প্রতিটি প্রকল্পে দুর্নীতি হয়েছে।

Chhattisgarh: 'রোজগারের নামেও দুর্নীতি...', বাঘেল সরকারকে চাঁছাছোলা আক্রমণ মোদীর
বিলাসপুরের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2023 | 4:33 PM

বিলাসপুর: শনিবার (৩০ সেপ্টেম্বর), ভোটমুখী ছত্তীসগঢ়ে পরিবর্তনের ডাক দিলেন প্রধানমন্ত্রী মোদী। এদিন, বিলাসপুরে এক নির্বাচনী জনসভা থেকে প্রধানমন্ত্রী দাবি করেন, পরিবর্তন আনার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন রাজ্যবাসী। ছত্তীসগঢ়ের ভূপেশ বাঘেল সরকারকে তীব্র আক্রমণ করে, সরকারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে কৌশলে, ছত্তীসগঢ়ে কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্বও উসকে দেওয়ার চেষ্টা করেছেন নরেন্দ্র মোদী।

এদিন ছত্তীসগঢ়ে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র সমাপ্তি উপলক্ষে, ‘পরিবর্তন মহাসংকল্প’ নামে এক সমাবেশের আয়োজন করা হয়েছিল। সেখানেই ভাষণ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “ছত্তীসগঢ়ের মানুষ পরিবর্তনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। সভায় উপস্থিত মানুষের মধ্যে যে উৎসাহ দেখা যাচ্ছে, সেটাই হল পরিবর্তনের ঘোষণা। ছত্তীসগঢ়ের মানুষ আর কংগ্রেসের অত্যাচার সহ্য করবে না।” কংগ্রেস সরকার রাজ্যের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বলে, অভিযোগ করেন তিনি। ভূপেশ বাঘেল সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন। মোদীর দাবি, রোজগারের নামে সরকার দুর্নীতি করেছে। প্রতিটি প্রকল্পে দুর্নীতি হয়েছে। তিনি বলেন, “রাজ্য সরকার একের পর এক কেলেঙ্কারিতে ডুবে গিয়েছে। এই দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি সরকার ক্ষমতায় আসলে কোনও অপরাধীকে রেহাই দেওয়া হবে না।”

রাজ্যের উপমুখ্যমন্ত্রী টিএস সিং দেবের সঙ্গে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের ক্ষমতার দ্বন্দ্ব কোনও গোপন বিষয় নয়। বস্তুত, গত নির্বাচনের পর থেকেই এই দ্বন্দ্ব চলছে। নির্বাচনের মাত্র কয়েক মাস আগে টিএস সিং দেবকে উপমুখ্যমন্ত্রী করে অবস্থা সামাল দেওয়ার চেষ্টা করেছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। এই টিএস সিং দেবের কথাও উঠে এসেছে মোদীর বক্তৃতায়। টিএস সিং দেবও রাজ্য সরকারের দুর্নীতির বিরুদ্ধে মুখ খুলেছেন বলে জানান তিনি। টিএস সিং দেবের মুখে, মোদী সরকারের প্রশংসাও শোনা গিয়েছিল। সেই ঘটনার উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, “ছত্তিশগড়ের উপমুখ্যমন্ত্রী যখন আমাদের প্রশংসা করেন, তখন কংগ্রেসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।” প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, রাজ্যের মানুষের স্বপ্ন পূরণে তিনি সর্বাত্মক চেষ্টা করবেন। মোদি বলেন, “আপনাদের স্বপ্নই আমার সমাধান। আমি আপনাদের স্বপ্ন পূরণের গ্যারান্টি দিচ্ছি।”

ভোটমুখী ছত্তীসগঢ়ে রাজ্যে সাম্প্রতিক সময়ে এই নিয়ে তৃতীয় সফর করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেপ্টেম্বর মাস জুড়ে রাজ্যে বিজেপি দুটি পরিবর্তন যাত্রা করেছে। প্রথম যাত্রাটি শুরু হয়েছিল ১২ সেপ্টেম্বর দান্তেওয়াড়ায়। দ্বিতীয়টি শুরু হয়েছিল, ১৫ সেপ্টেম্বর, যশপুর থেকে। এদিন বিলাসপুরে দুটি যত্রাই শেষ হল। তার আগে রাজ্যের প্রায় সবকটি বিধানসভা এলাকা দিয়ে এই যাত্রা গিয়েছে। ৯০টি বিধানসভা আসনের মধ্যে, শুধুমাত্র মাওবাদী-ধ্বস্ত বিজাপুর, সুকমা এবং অন্তগড় নির্বাচনী এলাকায় যাত্রা হয়নি।