Smriti Irani-Bhupesh Baghel: ‘সত্তায় বসে সাট্টা খেলছে’, নির্বাচনে বেটিং অ্যাপের টাকা নিয়ে বাঘেলকে আক্রমণ স্মৃতি ইরানির

Chhattisgarh Assembly Election 2023: এদিন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি কংগ্রেস নেতা তথা ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে আক্রমণ করে বলেন, "বেটিং অ্যাপের টাকাগুলি নির্বাচনী প্রচারে ব্যবহার করা হচ্ছে। কংগ্রেস হাওয়ালা অপারেটরদের সাহায্য নিয়ে ছত্তীসগঢ়ের নির্বাচন লড়ছে। হাওয়ালার টাকা, বেআইনি টাকা ব্যবহার করে নির্বাচনে লড়া হচ্ছে।"

Smriti Irani-Bhupesh Baghel: 'সত্তায় বসে সাট্টা খেলছে', নির্বাচনে বেটিং অ্যাপের টাকা নিয়ে বাঘেলকে আক্রমণ স্মৃতি ইরানির
ভূপেশ বাঘেলকে আক্রমণ স্মৃতি ইরানির।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2023 | 2:33 PM

রায়পুর: নির্বাচনী প্রচারেও ঢুকেছে বেটিং অ্যাপের টাকা! অভিযোগ, মহাদেব বেটিং অ্যাপের (Mahadev Betting App) প্রোমোটারদের কাছ থেকে ৫০৮ কোটি টাকা পেয়েছিলেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (Bhupesh Baghel)। এই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কংগ্রেসের তরফে অভিযোগ অস্বীকার করা হলেও, শনিবার কড়া ভাষায় বাঘেল সরকারকে আক্রমণ করলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)।

শুক্রবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি একটি কুরিয়ার বাজেয়াপ্ত করে। তার ভিতর থেকে উদ্ধার করা হয় নগদ ৫ কোটি টাকা।জেরায় জানা যায়, মহাদেব বেটিং অ্যাপ নামক ওই বেআইনি বেটিং অ্যাপের তরফেই রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে ৫০৮ কোটি টাকা দেওয়া হয়েছে। এরপরই তদন্তকারী সংস্থার তরফে আদালতে জানানো হয়, এই তথ্যের আলাদাভাবে তদন্ত হওয়া উচিত।

এরপরই এদিন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি কংগ্রেস নেতা তথা ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে আক্রমণ করে বলেন, “বেটিং অ্যাপের টাকাগুলি নির্বাচনী প্রচারে ব্য়বহার করা হচ্ছে। কংগ্রেস হাওয়ালা অপারেটরদের সাহায্য নিয়ে ছত্তীসগঢ়ের নির্বাচন লড়ছে। হাওয়ালার টাকা, বেআইনি টাকা ব্যবহার করে নির্বাচনে লড়া হচ্ছে, এটা অত্যন্ত  বেদনাদায়ক ও উদ্বেগজনক।”

তিনি আরও বলেন, “আমাদের নির্বাচনী ইতিহাসে কখনও কেউ এমন দেখেননি। ক্ষমতায় বসে সাট্টা খেলা হচ্ছে।

অন্যদিকে, গতকালই ভূপেশ বাঘেল অভিযোগ করেন যে আসন্ন নির্বাচনের আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিয়ে তাকে নিশানা বানানো হচ্ছে। কংগ্রেসের তরফেও বিবৃতি জারি করে বলা হয়, “এটা ভূপেশ বাঘেলের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা। সাধারণ মানুষই এর জবাব দেবে।”

সম্প্রতিই ইডির র‌্যাডারে আসে মহাদেব বেটিং অ্যাপ। প্রায় ৪০০ কোটি টাকার বেআইনি আর্থিক লেনদেনের খোঁজ মেলে। তদন্তে একাধিক বলিউড তারকার নামও জড়ায়। জানা যায়,  মহাদেব বেটিং অ্যাপের মালিকের দুবাইয়ে বিয়ের  অনুষ্ঠান হয়েছিল। সেখানে ২০০ কোটি টাকা খরচ করা হয়েছিল। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাধিক বলিউড তারকাও।