Panaji’s BJP Candidate not Satisfied: ‘দুজনের বিরুদ্ধেই লড়তে হয়েছে আমায়’ জয়ের পরও কেন অসন্তুষ্ট পানাজির বিজেপি প্রার্থী?

Goa Assembly Election Results 2022: গতকাল বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পরই তিনি বলেন, "ফল নিয়ে আমি একদমই সন্তুষ্ট নই। অনেক বিজেপি সমর্থকরাই উৎপলকে ভোট দিয়েছেন।"

Panaji's BJP Candidate not Satisfied: 'দুজনের বিরুদ্ধেই লড়তে হয়েছে আমায়' জয়ের পরও কেন অসন্তুষ্ট পানাজির বিজেপি প্রার্থী?
জয়ী বিজেপি প্রার্থী। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 9:05 AM

পানাজি: বাবার আসনে তাঁকে প্রার্থী করতে নারাজ ছিল বিজেপি(BJP), সেই কারণেই নির্দল প্রার্থী হিসাবেই গোয়ার পানাজি আসন থেকে দাঁড়িয়েছিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর(Manohar Parrikar)-র ছেলে উৎপল পারিকর। তাঁর বিরুদ্ধে বিজেপির তরফে প্রার্থী হিসাবে দাঁড় করানো হয়েছিল অ্যাতানসিও মনসেরাট্টে(Atanasio Monserrate)। বৃহস্পতিবার গণনা শেষে দেখা যায়, মাত্র ৭১৬ ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী। একদিকে যেমন পরাজয়ে খুশি নন উৎপল, তেমনই আবার জয়ী হয়েও খুশি নন অ্যাতানসিও মনসেরাট্টে ওরফে বাবুস। জয়ের পর তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “এত কম ব্যবধানে জয়ে মোটেও খুশি নই। একাধিক বিজেপি সমর্থকরাও আমায় ভোট দেয়নি।”

জয় হলেও ফল নিয়ে একদমই খুশি নন বলে জানান বাবুশ। তিনি বলেন, “আমি এই কথা বিজেপি নেতাদেরও জানিয়েছি। ওনাদের ভবিষ্যত নিয়ে সতর্ক হওয়া উচিত। রাজ্য বিজেপির তরফে সাধারণ মানুষকে সঠিক বার্তা দেওয়া হয়নি। আমি বিজেপির সঙ্গেই আছি তবে সমস্ত বিজেপি নেতাদের সঙ্গেই এই বিষয় নিয়ে যোগাযোগ করেছি।”

গতকাল বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পরই তিনি বলেন, “ফল নিয়ে আমি একদমই সন্তুষ্ট নই। অনেক বিজেপি সমর্থকরাই উৎপলকে ভোট দিয়েছেন। সেই কারণেই ও এত বেশি ভোট পেয়েছে। আমায় একদিকে যেমন কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে, তেমনই আবার বিজেপি প্রার্থী হয়েও বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হয়েছে।”

তবে বিজেপির জয় নিয়ে তিনি নিশ্চিত ছিলেন, একথা জানিয়ে বলেন, “প্রমোদ সাওয়ান্তই আমাদের মুখ্যমন্ত্রী হবেন”। বিজেপির শীর্ষ নেতারা তাঁর বিরুদ্ধে প্রচার করেছিলেন কিনা, তা জানতে চাওয়া হলে তিনি বলেন, “দলের শীর্ষ নেতৃত্বরা সাধারণ মানুষের কাছে সঠিকভাবে বার্তা পৌঁছে দিতে পারেননি।”

প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকরও বিজেপির সদস্য হলেও, নির্বাচনের ঠিক আগেই তিনি দল ছেড়ে বেরিয়ে যান। তিনি নিজের বাবার কেন্দ্র পানাজি থেকে দাঁড়াতে চাইলেও, দলের তরফে তাঁর বদলে ওই কেন্দ্র থেকে প্রার্থী করা হয় অ্যাতানসিও মনসেরাট্টেকে। এরপরই নির্দল প্রার্থী হিসাবে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। সেই সময় তিনি বলেছিলেন, নিজের রাজনৈতিক কেরিয়ারকেই বাজি রেখে তিনি বিজেপি প্রার্থীর বিরুদ্ধে লড়ছেন। শিবসেনা ও আম আদমি পার্টির তরফেও উৎপল পারিকরকেই সমর্থন জানানো হয়েছিল। কিন্তু শেষ অবধি উৎপল পারিকর জিততে পারেননি।

আরও পড়ুন: Viral Video of Baby Yogi Adityanath: পরনে গেরুয়া বসন, হাতে বুলডোজ়ার, বাবার কোলে চেপে দলীয় কার্যালয়ে এলেন যোগী!