Goa Elections 2022: নির্বাচনী নীলনকশা কী হবে! মঙ্গলে ফের গোয়ায় অভিষেকের

Abhishek Banerjee: নির্বাচনের মাত্র এক সপ্তাহ বাকি থাকতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই গোয়া সফর, রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে অভিষেক ঘনিষ্ঠ সূত্রে যা খবর, মঙ্গলবার বিকেল ৪টের সময় গোয়ার উদ্দেশে রওনা দেবেন তিনি।

Goa Elections 2022: নির্বাচনী নীলনকশা কী হবে! মঙ্গলে ফের গোয়ায় অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 8:46 PM

কলকাতা ও পানাজি : সোমবারই যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সফর বাতিল করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু সামনেই নির্বাচন। হাতে আর এক সপ্তাহও বাকি নেই। তাই মঙ্গলবার ফের গোয়ার উদ্দেশে রওনা দিচ্ছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। উল্লেখ্য,গোয়ায় নির্বাচন (Goa Assembly Election 2022) রয়েছে ১৪ ফেব্রুয়ারি। সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের গোয়া ইউনিটের দায়িত্বে রয়েছেন মহুয়া মৈত্র। সংগঠনকে সেখানে ঢেলে সাজানোর গুরু দায়িত্ব রয়েছে তাঁর কাধেই। আর এবার শেষ মুহূর্তের নির্বাচনী ব্লু প্রিন্ট সাজিয়ে ফেলতে মঙ্গলবার গোয়ায় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এর আগেও একাধিকবার গোয়ায় গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বার বার বৈঠক করছেন সেখানকার দলীয় নেতা ও কর্মীদের সঙ্গে। এবার নির্বাচনের মাত্র এক সপ্তাহ বাকি থাকতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই গোয়া সফর, রাজনৈতিকভাবে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে অভিষেক ঘনিষ্ঠ সূত্রে যা খবর, মঙ্গলবার বিকেল ৪টের সময় গোয়ার উদ্দেশে রওনা দেবেন তিনি।

উল্লেখ্য, গোয়ার নির্বাচনকে কার্যত পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। আকারে ছোট। মাত্র ৪০ আসনের বিধানসভা। কিন্তু তৃণমূলের কাছে সর্বভারতীয় ক্ষেত্রে নিজেদের অস্তিত্ব প্রমাণের ক্ষেত্রে এক বড় মঞ্চ হতে চলেছে গোয়ার বিধানসভা নির্বাচন। তার উপর এখানে কংগ্রেস এবং আম আদমি পার্টির মতো বিজেপি বিরোধী দলগুলিও নির্বাচনে নামছে। এই পরিস্থিতি, বিজেপি বিরোধী মুখ হিসেবে নিজেদের শক্তি প্রদর্শনের ক্ষেত্রেও গোয়া এক আদর্শ মঞ্চ হতে চলেছে তৃণমূলের জন্য। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

কিছুদিন আগেই তৃণমূলের তরফে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করা হয়েছে। সেখানে গোয়ার যুব সম্প্রদায়ের জন্য একগুচ্ছ কথা বলা হয়েছে। বিশেষ করে ক্রীড়া ক্ষেত্রে আধুনিকীকরণের প্রতিশ্রুতি রয়েছে সেখানে। আগামী তিন বছরে বহু সরকারি চাকরির নিয়োগের কথা বলা হয়েছে ইস্তাহারে। ১০ হাজার শূন্যপদ পূরণের প্রতিশ্রুতির পাশাপাশি বাংলার স্বাস্থ্য সাথীর ধাচে ইউনিভার্সাল হেল্থ কার্ডের উল্লেখ রয়েছে মমতা-অভিষেকদের ইস্তাহারে। সর্বভারতীয় রাজনীতির দিক থেকে দেখতে গেলে, মঙ্গলবার একদিকে যখন উত্তর প্রদেশের মাটিতে বিজেপি বিরোধী সুর চড়াবেন মমতা, তখন গোয়ায় গেরুয়া শিবিরকে ক্ষমতাচ্যূত করার নীল নকশা তৈরি করবেন অভিষেক।

এদিকে সোমবার বিকেলেই অখিলেশ যাদবকে নৈতিক সমর্থন জানাতে উত্তর প্রদেশে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনও গোয়া সংক্রান্ত প্রশ্নের উত্তরে অভিষেকের নাম করেননি তৃণমূল সুপ্রিমো। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে, তৃণমূলের অন্দরে যে পৃথক পাওয়ার সেন্টারের তত্ত্ব উঠে আসছে, সেই প্রেক্ষিতে এই বিষয়টিও যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও তৃণমূল নেতৃত্ব এমনকী প্রত্যেক নেতাও বলছেন, দলের অন্দরে কোথাও কোনও সমস্যা নেই। তাঁদের নেত্রী একজনই – মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা