Goa Assembly Election 2022 : বেসুরো পারিকর জুনিয়র, ফের পদ্ম পাপড়ি খসার ইঙ্গিত গোয়ার সৈকতে

পানাজি : আগামি মাসে গোয়ায় বিধাসভা নির্বাচন। নির্বাচনের প্রাক্কালে চলছে টিকিটের বন্টন। এই মুহুর্তে গোয়ায় রাজনৈতিক সমীকরণে বদল ঘটছে। গতকাল কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর গোয়ায় বিজেপি নেতৃত্বের উপর আক্রমণ হানেন। তিনি বলেছেন, গোয়ায় পানাজি বিধানসভাকেন্দ্র থেকে আতানসিও মনসোরেটকে টিকিট দেওয়া হলে চুপ বসে থাকবেন না তিনি। এই পানাজি বিধানসভা কেন্দ্র থেকেই […]

Goa Assembly Election 2022 : বেসুরো পারিকর জুনিয়র, ফের পদ্ম পাপড়ি খসার ইঙ্গিত গোয়ার সৈকতে
উৎপল পারিকর। ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 14, 2022 | 8:55 PM

পানাজি : আগামি মাসে গোয়ায় বিধাসভা নির্বাচন। নির্বাচনের প্রাক্কালে চলছে টিকিটের বন্টন। এই মুহুর্তে গোয়ায় রাজনৈতিক সমীকরণে বদল ঘটছে। গতকাল কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর গোয়ায় বিজেপি নেতৃত্বের উপর আক্রমণ হানেন। তিনি বলেছেন, গোয়ায় পানাজি বিধানসভাকেন্দ্র থেকে আতানসিও মনসোরেটকে টিকিট দেওয়া হলে চুপ বসে থাকবেন না তিনি। এই পানাজি বিধানসভা কেন্দ্র থেকেই বিধানসভা নির্বাচনে লড়তে চান। পানাজি বিধানসভা থেকে তাঁর বাবা মনোহর পারিকর ২৫ বছর ধরে নির্বাচন লড়েছেন এবং জনপ্রতিনিধি থেকেছেন।

সম্প্রতি বিজেপির গোয়ায় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত দেবেন্দ্র ফড়ণবীশ উৎপল পারিকরকে আক্রমণ করে বলেছিলেন,  কোনও প্রত্যাশী মনোহর পারিকর বা অন্য কোনও বিজেপি নেতার ছেলে হলেই তিনি বিজেপির টিকিট পাওয়ার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হয় না। ফড়ণবীশের এই মন্তব্যের প্রেক্ষিতেই উৎপল এরকম মন্তব্য করেছে বলে মনে করা হচ্ছে। উৎপল বলেছেন, “গোয়ায় বর্তমানে যে ধরনের রাজনীতি চলছে আমি তা সহ্য করতে পারছি না। এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। তাঁদের কী মনে হচ্ছে জেতার ক্ষমতা থাকলে তবেই টিকিট পাওয়ার যোগ্য? সততা, চরিত্রের কোনও দাম নেই? এবং এখন আপানারা একজন অপরাধীকে টিকিট দিচ্ছেন এবং এইসব দেখে শান্তভাবে বসে থাকতে হবে?”

উৎপল আরও বলেছেন, “এগুলো খুব গুরুত্বপূর্ণ বিষয় এবং এটা শুধু পানাজির বিষয় নয়। গোয়ায় রাজনৈতিক অবস্থা যা হচ্ছে তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। এটার বদল দরকার। আমি সেটাই চেষ্টা করছি।” আসলে উৎপল আতানসিও মনসোরেটের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। আতানসিও মনসোরেট কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি ২০০৮ সাল পর্যন্ত দাঙ্গা, ধর্ষণ সহ একাধিক মামলায় অভিযুক্ত হয়েছেন। পারিকরের মৃত্য়ুর পর অনুষ্ঠিত ২০১৯ সালের উপনির্বাচনে  কংগ্রেস প্রার্থী মনসোরেট বিজেপির কুনকালিএনকারকে হারান। উৎপলের জায়গায় পার্টি প্রার্থী হিসেবে কুনকালিএনকারকে বেছে নিয়েছিল। তারপর মনসোরেট আরও ৯ জন কংগ্রেস বিধায়ক ও নিজের স্ত্রী জেনিফার সহ বিজেপিতে যোগ দেন।

ফড়ণবীশের মন্তব্যে আবারও উৎপলকে টিকিট না দেওয়া ইঙ্গিত পাওয়া গিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। ফড়ণবীশ বলেছেন, “মনোহর পারিকর গোয়াতে বিজেপি পার্টিকে প্রতিষ্ঠা করার জন্য অনেক কাজ করেছেন। কিন্তু আপনি মনোহর পারিকরের ছেলে বলেই আপনি বিজেপির টিকিট পাবেন তার কোনও মানে নেই। যদি তিনি কাজ করে থাকে তাহলে আমরা তাঁর বিষয়ে (টিকিট দেওয়ার বিষয়ে) ভাবব। তবে এই বিষয়ে সিদ্ধান্ত আমি নেব না। এই বিষয়ে সিদ্ধান্ত নেবে সংসদীয় বোর্ড। ”  ফড়ণবীশের এই মন্তব্যের পর উৎপল জানিয়েছেন, তাঁর বাবার সঙ্গে ১৯৯৪ (যখন মনোহর পারিকর প্রথম নির্বাচিত হন) থেকে যাঁরা ছিলেন তাঁরা সবাই তাঁর সঙ্গেই আছে। তবে তিনি জানিয়েছেন, তিনি আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বেন এবং সঠিক সময়ে তিনি তাঁর সিদ্ধান্ত জানাবেন।

আরও পড়ুন : Corona Virus : বাড়ছে সংক্রমণ, উপসর্গহীন কোভিড রোগীদের নিভৃতবাসের নয়া নির্দেশিকা কেন্দ্রের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla