Goa Assembly Election: পিতার মূল্যবোধ দেখাল পথ! পদ্ম পতাকা ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে উৎপল

Utpal Parikkar: সূত্র মারফত জানা গিয়েছিল, পানাজি কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়তে চেয়েছিলেন পারিকর। কারণ মুখ্যমন্ত্রী থাকাকালীন এই কেন্দ্র থেকেই নির্বাচিত হয়েছিলেন উৎপলের বাবা মনোহর পারিকর।

Goa Assembly Election: পিতার মূল্যবোধ দেখাল পথ! পদ্ম পতাকা ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে উৎপল
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 7:12 PM

পানাজি: ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে গোয়া বিধানসভা নির্বাচন (Goa Assembly Election)। তার আগেই জোরালো ধাক্কা গেরুয়া শিবির। যাবতীয় জল্পনা সত্যি করে বিজেপি ছাড়লেন গোয়ার প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর। বেশ কয়েকদিন ধরেই উৎপলের বিজেপি ত্যাগ নিয়ে জল্পনা চলছিল। বিজেপি সঙ্গে চলছিল ঠান্ডা লড়াইও। শেষমেশ যাবতীয় জল্পনাকে সত্যি প্রমাণ করে বিজেপি ছাড়লেন উৎপল।

গতকালই ৪০ আসনের গোয়া বিধানসভার ৩৪ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে বিজেপি। মহারাষ্ট্রে বিরোধী দলনেতা তথা গোয়া বিজেপির ইনচার্জ দেবেন্দ্র ফড়ণবীশ প্রার্থী তালিকা প্রকাশ করেছিলেন। তাতে উৎপল পারিকরের নাম ছিল না। দেবেন্দ্র জানিয়েছিলেন, “বর্তমান বিধায়ককেই পানাজিম বিধানসভা আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। উৎপল পারিকর (প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রীর ছেলে) এবং তাঁর পরিবার আমাদের নিজের পরিবার। আমরা উৎপলকে আরও দুটি বিকল্প দিয়েছি। তিনি প্রথম প্রস্তাব খারিজ করেছেন। তাঁর সঙ্গে দ্বিতীয় অপশন নিয়েও আলোচনা হয়েছে। আমরা মনে করি তাঁর রাজি হয়ে যাওয়া উচিত। ”

সূত্র মারফত জানা গিয়েছিল, পানাজি কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়তে চেয়েছিলেন পারিকর। কারণ মুখ্যমন্ত্রী থাকাকালীন এই কেন্দ্র থেকেই নির্বাচিত হয়েছিলেন উৎপলের বাবা মনোহর পারিকর। তবে বিজেপি নেতৃত্ব এই দাবির সঙ্গে সহমত হননি। তাঁরা উৎপলকে অন্য আসনে লড়ার প্রস্তাব দিলেও রাজি হননি তিনি। শেষমেশ বিজেপির তরফে ঘোষিত হয় তালিকা। শুক্রবার বিজেপি ত্যাগের ঘোষণার পর উৎপল জানিয়েছেন, পানাজি কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়বেন তিনি। বিজেপি ত্যাগ করে উৎপল জানিয়েছেন, “পানাজি থেকে বিজেপি মনোনীত প্রার্থীর সুযোগ সন্ধানী হিসেবে পরিচিত। সময় এসে গিয়েছে আমার বাবার মূল্যবোধকে গুরুত্ব দেওয়ার। তাই এই সিদ্ধান্ত।” উৎপলের কাছে ইতিমধ্যে কেজরীবালে আম আদমি পার্টিতে যোগ দেওয়ার প্রস্তাব রয়েছে। তিনি এখন কোনদিকে যান সেদিকেই নজর থাকবে সকলের।

প্রসঙ্গত, গোয়া বিজেপিতে বিদ্রোহের ইঙ্গিত। জানা গিয়েছে নির্বাচনের আগেই দলকে ধাক্কা দিয়ে বিজেপি ছাড়তে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর। গতকালই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তারপরই নিজের সমর্থকদের নিয়ে বৈঠক বসেছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী পারসেকর। সূত্রের খবর, বিজেপি প্রকাশিত প্রার্থী তালিকা দেখে তিনি অসন্তুষ্ট। কারণ তাঁর মান্দ্রেম কেন্দ্র থেকে দয়ানন্দ সোপতেকে প্রার্থী করেছে বিজেপি।

আরও পড়ুন : CPIM West Bengal: বিজেপি বিরোধী ‘মহাজোট’? মমতার বার্তাকে ‘বিশ্বাস’ করতে চাইছে না বঙ্গ সিপিএম

আরও পড়ুন : Kalyan Banerjee: ‘মানসিকভাবে অ্যালার্ট রয়েছি’, অভিষেক-পর্বের পর কোর্টরুমেই আবেগে ভাসলেন কল্যাণ