Utpal Parrikar on BJP Candidate: ‘ভাল প্রার্থী দিক বিজেপি, তবে আমি….’, দল ছাড়ার একদিনের মধ্যেই সুর নরম পারিকর পুত্রের

Utpal Parrikar on BJP Candidate: 'ভাল প্রার্থী দিক বিজেপি, তবে আমি....', দল ছাড়ার একদিনের মধ্যেই সুর নরম পারিকর পুত্রের
উৎপল পারিকর। ছবি সৌজন্যে : টুইটার

Goa Assembly Election 2022: শনিবারই উৎপল পারিকর জানান, বিজেপি ছাড়ার সিদ্ধান্ত তাঁর জীবনের অন্যতম কঠিন সিদ্ধান্ত ছিল।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 23, 2022 | 8:27 AM

পানাজি: প্রার্থী তালিকায় ঠাঁই না পেয়ে বিজেপি (BJP) ছেড়েছেন প্রয়াত প্রাক্তন মুখ্য়মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর (Utpal Parrikar)। নির্দল প্রার্থী  হিসাবেই তিনি আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে (Goa Assembly Election 2022) লড়বেন বলে জানিয়েছিলেন শুক্রবারই। তবে শনিবারই ফের মত বদলে তিনি জানালেন, যদি বিজেপি তাঁর কেন্দ্র থেকে ভাল কোনও প্রার্থী দেয়, তবে তিনি নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন।

ভোটের মুখেই উত্তপ্ত সৈকত শহর। প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার আগে থেকেই শুরু হয়েছিল দলবদলের খেলা। একের পর এক দলে ভাঙন ধরিয়ে দল বদলাচ্ছেন বিভিন্ন নেতারা। বৃহস্পতিবার বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হতেই ক্ষোভ উগরে দেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে উৎপল পারিকরও। প্রায় দুই দশক ধরে তাঁর বাবা পানাজি থেকেই প্রার্থী হিসাবে দাঁড়িয়েছেন, তাই বাবার কেন্দ্রেই প্রার্থী হতে চেয়েছিলেন উৎপলও। কিন্তু প্রার্থী তালিকায় তাঁর নাম না দেখেই সিদ্ধান্ত নেন দল ছাড়ার। শুক্রবার জানিয়ে দেন, বিজেপি থেকে ইস্তফা দিচ্ছেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি নির্দল প্রার্থী হিসাবে লড়বেন।

দল ত্যাগের সিদ্ধান্তই সবথেকে কঠিন ছিল:

শনিবারই উৎপল পারিকর জানান, বিজেপি ছাড়ার সিদ্ধান্ত তাঁর জীবনের অন্যতম কঠিন সিদ্ধান্ত ছিল। তিনি বলেন, “যদি দল কোনও প্রার্থীকে টিকিট দিত, যার বিরুদ্ধে কোনও অপরাধের মামলা নেই, তবে আমি দল ছাড়তে বাধ্য হতাম না।”

উল্লেখ্য, বিজেপির তরফে পানাজি কেন্দ্র থেকে বিধায়ক অ্যাটানসিও বাবুস মোনসেরাতেকে পানাজি কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে। ২০১৯ সালেই তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তাঁর বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণ সহ একাধিক মামলা রয়েছে।

ভাল প্রার্থী দিলে সরে দাঁড়াব:

প্রাক্তন দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে উৎপল বলেন, “এটা শুধু আমার বিষয় নয়, একজন ভাল প্রার্থী দিক বিজেপি, যে অপরাধী নয়, আমি তবে নির্বাচন থেকে সরে দাঁড়াব এবং ভোটারদের ওই প্রার্থীকেই ভোট দিতে বলব।”

বিজেপির সাফাই:

১৯৯৪ সাল থেকেই পানাজিতে প্রার্থী হয়েছেন মনোহর পারিকর। ২০১৯ সালে তাঁর মৃত্যুর আগে অবধিও এই কেন্দ্র তাঁর গড় হিসাবেই পরিচিত ছিল। মাঝে কেবল প্রতিরক্ষামন্ত্রী ও উত্তর প্রদেশে রাজ্যসভার সদস্য় হওয়ার কারণে পানাজি থেকে অন্য প্রার্থী দাঁড়িয়েছিল।

প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর ছেলের বদলে মনসেরাতেকে প্রার্থী করার কারণ হিসাবে বিজেপির তরফে বলা হয়, “উনিই সাধারণ মানুষের চাহিদাকে ভালভাবে বুঝতে ও তুলে ধরতে পারবেন।” স্থানীয় সংবাদপত্রে জনস্বার্থে একটি নোটিস জারি করে বিজেপির তরফে জানানো হয়েছে মনসেরাতে বিগত বহু বছর ধরেই পানাজি কেন্দ্রের মানুষদের উন্নয়নের স্বার্থে নানা সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বাস্তব পরিস্থিতি পর্যালোচনা করার ক্ষমতা এবং ভোটারদের সঙ্গেও তাঁর ভাল সম্পর্ক রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA