Gujarat Elections: ভোটের আগে বড় রেকর্ড গুজরাটে, বাজেয়াপ্ত ৪৭৮ কোটির মাদক, ১৪ কোটির মদ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Dec 01, 2022 | 12:10 AM

Gujarat Elections: এটিএস-এর অভিযান এখনও চলছে এবং অভিযান শেষ হওয়ার পরেই সম্পূর্ণ বাজেয়াপ্ত হওয়া মাদকের হিসেব পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

Gujarat Elections: ভোটের আগে বড় রেকর্ড গুজরাটে, বাজেয়াপ্ত ৪৭৮ কোটির মাদক, ১৪ কোটির মদ
উদ্ধার বিপুল পরিমাণ মদ

ভদোদরা: রাত পোহালেই গুজরাটে বিধানসভা নির্বাচন (Gujarat Assembly Election 2022)। আর তার আগে বড় সাফল্য গুজরাট এটিএস-এর। উদ্ধার হয়েছে ১৪৩ কেজি মাদক, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪৭৮ কোটি টাকা। ভোটের মুখে গুজরাটে এই বিপুল পরিমাণ মাদক উদ্ধার স্বাভাবিকভাবেই জাতীয় নির্বাচন কমিশনের নিখুঁত পরিকল্পনা এবং বিভিন্ন এজেন্সিগুলির কড়া নজরদারির ফল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। ভদোদরা (গ্রামীণ) এবং ভদোদরা শহর এলাকায় গুজরাট এটিএসের আধিকারিকরা অভিযান চালাচ্ছেন, আর তাতেই এই রেকর্ড পরিমাণ মাদক উদ্ধার হয়েছে। ঘটনায় ইতিমধ্যেই পাঁচজনকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে। এটিএস-এর অভিযান এখনও চলছে এবং অভিযান শেষ হওয়ার পরেই সম্পূর্ণ বাজেয়াপ্ত হওয়া মাদকের হিসেব পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের গুজরাট বিধানসভা নির্বাচনের সনয়ে প্রায় ২৭ কোটি ২১ লাখ টাকার সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছিল। এবার ২৯ নভেম্বরের হিসেব অনুযায়ী উদ্ধার হওয়া মোট বাজেয়াপ্ত হওয়া সামগ্রী ২৯০ কোটি ২৪ লাখ। এর মধ্যে নগদ অর্থ, মদ, মাদক, মূল্যবান ধাতু রয়েছে। বাজেয়াপ্ত হওয়া সামগ্রীর এখনও পর্যন্ত যা হিসেব তা ২০১৭ সালের হিসেবের তুলনায় প্রায় সাড়ে দশ গুণেরও বেশি। আর শুধু মাদকই উদ্ধার হয়েছে প্রায় ২৮ গুণ বেশি।

শুধু তাই নয়, এর পাশাপাশি এখনও পর্যন্ত প্রায় ২৭ কোটির বেশি নগদ অর্থ, ৪ লাখ ১১ হাজার লিটার মদ (আনুমানিক বাজারদর ১৪ কোটি ৮৮ লাখ টাকা) উদ্ধার করা হয়েছে। ভোটের আগে গুজরাট এটিএস-এর এই ব্যাপক সাফল্য নিঃসন্দেহে প্রশংসনীয় বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত, এর আগে নভেম্বরের ২৩ তারিখ নির্বাচন কমিশন গুজরাটের মুখ্যসচিব, ডিজিপি, রাজস্ব কমিশনার, ডিজি (আয়কর) এবং অন্যান্য শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিল। গুজরাটের আধিকারিকরা ছাড়াও প্রতিবেশী রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, দমন ও দিউ এবং দাদরা ও নগর হাভেলির শীর্ষ আধিকারিকদের সঙ্গেও বৈঠক করেছিল কমিশন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla