Himachal Pradesh Assembly Election 2022: হিমাচলের বিধানসভা ভোটের নজরকাড়া মুখ একনজরে…

আর কয়েক ঘণ্টার মধ্যেই হিমাচল প্রদেশের বিধানসভার ফলাফল প্রকাশিত হবে। এবারও কী মসনদ ধরে রাখতে পারবে বিজেপি?

Himachal Pradesh Assembly Election 2022: হিমাচলের বিধানসভা ভোটের নজরকাড়া মুখ একনজরে...
হিমাচল প্রদেশের ভোটের ফলাফল কী হবে? প্রতীকি চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 12:05 AM

সিমলা: আর কয়েক ঘণ্টার মধ্যেই হিমাচল প্রদেশের বিধানসভার ফলাফল প্রকাশিত হবে। গুজরাটের মতো এই রাজ্যও বিজেপির দখলে ছিল। এবারও কী মসনদ ধরে রাখতে পারবে বিজেপি নাকি টক্কর দেবে কংগ্রেস? যদিও বুথ ফেরত সমীক্ষার ফল ঝুঁকে রয়েছে গেরুয়া শিবিরের দিকেই। তবে পূর্বতন সকল বিধায়ক কী তাঁদের মসনদ ধরে রাখতে পারবেন? হেভিওয়েট প্রার্থীরা কী দাগ কাটবেন? এই সকল প্রশ্নের জবাব পাওয়ার আগে একনজরে দেখে নেওয়া যাক হিমাচলের নজরকাড়া মুখ….

বিজেপি প্রার্থী জয়রাম ঠাকুর- সিরাজ- হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের কাছে এই নির্বাচন প্রেস্টিজ ফাইট। এর আগে ২০০৭ এবং ২০১২ সালে এই কেন্দ্রের প্রার্থী হয়েছিলেন তিনি।

হংস রাজ– চূড়া- হিমাচল প্রদেশের ডেপুটি স্পিকার হংস রাজ। অনগ্রসর শ্রেণির এই প্রতিনিধি এর আগেও এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন।

সতপাল সিং সাত্তি– উনা- হিমাচলের বর্তমান অর্থমন্ত্রী পদে রয়েছেন সতপাল সিং সাত্তি। এর আগে তিনবার এই কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি। ফলে এবারও জয়ের ধারা ধরে রাখতে পারবেন কিনা, এখন তাঁর সেটাই চ্যালেঞ্জ।

অনীল শর্মা– কুলু- প্রতিষ্ঠিত ব্যবসায়ী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পণ্ডিত সুখরামের পুত্র অনীল শর্মা। ফলে তাঁর কাছে এই নির্বাচন প্রেস্টিজ ইস্যু।

কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং- সিমলা গ্রামীণ- হিমাচলের যুব কংগ্রেসের প্রেসিডেন্ট বিক্রমাদিত্য সিং। ২০১৭ সালেও এই কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। ফলে এবারেও জয় ধরে রাখা তাঁর কাছে বড় চ্যালেঞ্জ।

মুকেশ অগ্নিহোত্রী- হারোলি- গত বিধানসভা নির্বাচনেও এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন মুকেশ অগ্নিহোত্রী। হিমাচল সরকারের প্রেস অ্যাক্রিডিয়েশন কমিটি সহ মিডিয়ার বিভিন্ন সরকারি সংস্থার সঙ্গে যুক্ত তিনি। তাঁর কাছেও জয় ধরে রাখা বড় চ্যালেঞ্জ।

হর্ষবর্ধন চৌহান– শিলাই- শিলাই কেন্দ্র থেকে গতবারেও জয়ী হয়েছিলেন হর্ষবর্ধন চৌহান। ফলে এবারেও জয় ধরে রাখতে মরিয়া তিনি।