KMC Election Result 2021: ঘাসফুলের জোয়ারেও পদ্ম ফুটিয়েছেন সজল, বললেন ‘ষড়যন্ত্রের জবাব’

KMC Election Result 2021: প্রথমবার ভোটে লড়েই জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সজল ঘোষ।

KMC Election Result 2021: ঘাসফুলের জোয়ারেও পদ্ম ফুটিয়েছেন সজল, বললেন 'ষড়যন্ত্রের জবাব'
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 1:27 PM

কলকাতা : কলকাতার পুরভোটে তৃণমূলের জয়জয়কার। একের পর এক আসনে ঘাসফুল ফোটাচ্ছেন প্রার্থীরা। এরই মধ্যে যে কয়েকটি আসনে বিরোধীরা নিজেদের অস্তিত্ব রক্ষা করেছেন, তার মধ্যে অন্যতম ৫০ নম্বর ওয়ার্ড। কলকাতা পুরসভার এই ওয়ার্ডে নজর ছিল রাজনৈতিক মহলের। ১০৯০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী সজল ঘোষ। জয়ের পর তিনি জানিয়েছেন, এটা মানুষের জয়। মানুষ ষড়যন্ত্রের জবাব দিয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

এ দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সজল ঘোষ বলেন, ‘মানুষ মিথ্যাচারের জবাব দিয়েছে, মানুষ ষড়যন্ত্রের জবাব দিয়েছে। মানুষের সঙ্গে যে থাকবে, তারই জয় হবে। আদর্শ নয়, মানুষের জন্য কাজ করাটাই যে বড় কথা, তার উদাহরণ আমি নিজে।’ তিনি আরও বলেন, ‘যে শুধু নিজের উন্নয়নের কথা না ভেবে, মানুষের উন্নয়নের কথা ভাববে, মানুষ তার সঙ্গে থাকবে।’ এই জয় তাই সম্পূর্ণভাবে মানুষের বলেই মনে করেন তিনি।

এই ওয়ার্ডে ২০১০ সালের পুরভোটে জয়ী হন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মৌসুমী দে, ২০১৫ সালের পুরভোটেও জয়ী হন তিনি। ২০২১ -এর পুর নির্বাচনেও তৃণমূল প্রার্থী করে সেই মৌসুমী দে-কেই। তবে হ্যাটট্রিক করা হল না তাঁর।

মাস কয়েক আগে এই বিজেপি নেতা সজল ঘোষকে মুচিপাড়ায় বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করেছিল পুলিশ। অভিযোগ ছিল, স্থানীয় এক তৃণমূল যুবনেতার স্ত্রীর শ্লীলতাহানি করেছেন সজল এবং তাঁর সঙ্গীরা। যদিও সে অভিযোগ নস্যাৎ করে দিয়েছিলেন ওই বিজেপি নেতা। বিজেপি-র তরফেও সেই অভিযোগ উড়িয়ে দেওয়া হয় ও গোটা ঘটনাকে তৃণমূলের দাদাগিরি বলেই চিহ্নিত করা হয়েছিল।

পুরভোটের আগে সিআইএসএফ নিরাপত্তা দেওয়া হয় কলকাতা পুরভোটের বিজেপি প্রার্থী সজল ঘোষকে। প্রার্থীর সঙ্গে সব সময় রাখা হয় সিআইএসএফ জওয়ানদের। তাঁর ওপর যে কোনও সময় হামলা হওয়ার আশঙ্কা আছে বলে জানান সজল ঘোষ। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে তাঁকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই পাঁচ সিআইএসএফ জওয়ানকে মোতায়েন করা হয় সজল ঘোষের বাড়ির সামনে।

কেন্দ্রীয় সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোর আধিকারিকরা এসে তাঁর সঙ্গে কথা বলেছিলেন বলে উল্লেখ করেছিলেন সজল ঘোষ। তাঁকে নানা বিষয়ে সাবধান করেছিলেন বলেও জানান বিজেপি প্রার্থী। তিনি আরও জানান, আইবি-র তরফ থেকে তাঁকে বলা হয় যে, তাঁর ওপর যে কোনও সময় হামলা হতে পারে। প্রার্থী তালিকা প্রকাশের আগেই কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা এসেছিলেন তাঁর বাড়িতে। ওই ঘটনার কিছুদিন পরই তাঁর বাড়িতে সিআইএসএফ জওয়ান মোতায়েন করা হয়। আজ জয়ের পর সজল ঘোষ বলেন, এবার থেকে তিনি পরিবারের চেয়ে মানুষকেই বেশি গুরুত্ব দেবেন।

আরও পড়ুন : KMC Election Results 2021 Updates: গণ উৎসবে গণতন্ত্রের জয়, কালীঘাটে বললেন মমতা