KMC election 2021 Result Date: রাত পোহালেই ভাগ্য পরীক্ষা, মঙ্গলে চওড়া হবে কার মুখের হাসি?

KMC election 2021 Counting date and time স্ট্রংরুমগুলির বাইরে রয়েছে কড়া পুলিশি প্রহরা।

KMC election 2021 Result Date: রাত পোহালেই ভাগ্য পরীক্ষা, মঙ্গলে চওড়া হবে কার মুখের হাসি?
মঙ্গলে কার মুখে ফুটবে চওড়া হাসি?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 8:21 PM

কলকাতা: রাত পোহালেই শুরু কলকাতা পুরনিগম নির্বাচনের গণনা পর্ব (KMC Election Counting)। আর তার আগে স্ট্রং রুমগুলিতে (Strong Rooms) কড়া পুলিশি নিরাপত্তা। জোর প্রস্তুতি চলছে ঠাকুরপুকুর বিবেকানন্দ কলেজে। এখানে ১৪ নম্বর বরোর অন্তর্গত ১২১, ১২৭, ১২৮, ১২৯, ১৩০, ১৩১ এবং ১৩২ নম্বর ওয়ার্ডের ভোট গণনা হবে। কলকাতার মোট ১৬ টি বরোর প্রতিটিতে একটি করে ভোট গণনাকেন্দ্র (Counting Centre) থাকছে। এর মধ্যে অবশ্য নেতাজি ইন্ডোরকে চারটি ভাগে ভাগ করে চারটি বরোর গণনা হবে। এছাড়া রবীন্দ্রভারতীকেও দুটি পৃথক ভাগ করা হয়েছে।

নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে বেহালা ব্রতচারী স্কুল। এখানে তৈরি করা হয়েছে স্ট্রং রুম। ১৬ নম্বর বরোর অন্তর্গত ১২৩, ১২৪, ১২৫, ১২৬, ১৪২, ১৪৩ এবং ১৪৪ নম্বর ওয়ার্ডের ভোট গণনা এখানে হবে। রাত পোহালেই গণনা। তাই ইতিমধ্যেই পুলিশি নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হয়েছে।

পুরভোটের সব গণনা কেন্দ্র একনজরে

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে গণনা হবে পুরনিগমের ১ এবং ২ নম্বর বরোর। এক নম্বর বরোর মধ্যে রয়েছে ওয়ার্ড নং ১ থেকে ওয়ার্ড নং ৯। একইসঙ্গে দুই নম্বর বরোর অন্তর্গত ১০, ১১, ১২, এবং ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ডের গণনা হবে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে।

নেতাজি ইন্ডোরে চারটি বরোর গণনা

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গণনা হবে ৩, ৪, ৫ এবং ৬ নম্বর বরোর। ৩ নম্বর বরোর ১৩, ১৪ এবং ২৯ – ৩৫ নম্বর ওয়ার্ড; ৪ নম্বর বরোরর ২১ -২৮ এবং ৩৮,৩৯ নম্বর ওয়ার্ড; ৫ নম্বর বরোর ৩৬, ৩৭, ৪০ – ৪৫, ৪৮, ৪৯ এবং ৫০ নম্বর ওয়ার্ড এবং ৬ নম্বর বরোর অন্তর্গত ৪৭, ৫১ – ৫৫ এবং ৬০, ৬১ ও ৬২ নম্বর ওয়ার্ডের গণনা হবে এখানে। মোট ৪০ টি ওয়ার্ডের ভোট গণনা হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে।

কসবা গীতাঞ্জলি স্টেডিয়ামে গণনা হবে ৭ এবং ১২ নম্বর বরোর। ৭ নম্বর বরোর ৫৬ – ৫৯ এবং ৬৩ – ৬৭ নম্বর ওয়ার্ডের ভাগ্য পরীক্ষা হবে এখানে। একইসঙ্গে ১২ নম্বর বরোর অন্তর্গত ১০১, ১০২ এবং ১০৫ – ১০৯ নম্বর ওয়ার্ডের গণনাও হবে এখানে। সবমিলিয়ে কসবা গীতাঞ্জলি স্টেডিয়ামে গণনা হবে ১৬ টি ওয়ার্ডের।

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টিচার্স ট্রেনিং এডুকেশন প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশনে (পুরানো নাম ডেভিড হেয়ার ট্রেনিং কলেজ) গণনা হবে ৮ নম্বর বরোর অন্তর্গত ৬৮, ৬৯, ৭০, ৭২, ৮৩ – ৮৮, ৯০ নম্বর ওয়ার্ড। মোট ১১ টি ওয়ার্ডের গণনা হবে এখানে। হেস্টিংসে ইনস্টিটিউট অফ ফিজিক্যাল এডুকেশন ফর উইমেনে গণনা হবে ৯ নম্বর বরোর। সেখানে ৭১, ৭৩ – ৮০, ৮২ নম্বর ওয়ার্ডের (সব মিলিয়ে ১০ টি ওয়ার্ড) গণনা হবে।

যোধপুর পার্ক বয়েজ স্কুলে গণনা হবে ১০ নম্বর বরোর অন্তর্গত ১২ টি ওয়ার্ডের । এর মধ্যে রয়েছে ৮১, ৮৯, ৯১ – ১০০ নম্বর ওয়ার্ড। যোধপুর পার্ক গার্লস স্কুলে গণনা হবে ১১ নম্বর বরোর অন্তর্গত ৭ টি ওয়ার্ড। এর মধ্যে রয়েছে ১০৩, ১০৪, ১১০ – ১১৪ নম্বর ওয়ার্ড। বরিশা হাই স্কুল গণনা হবে ১৩ নম্বর বরোর ৭ টি ওয়ার্ডের। সেখানে রয়েছে ১১৫, ১১৬, ১১৭, ১১৮, ১১৯, ১২০ এবং ১২২ নম্বর ওয়ার্ড।

এর পাশাপাশি ঠাকুরপুকুর বিবেকানন্দ কলেজে গণনা হবে ১৪ নম্বর বরো, সিস্টার নিবেদিতা গভর্নমেন্ট জেনারেল ডিগ্রি কলেজ ফর গার্লসে গণনা হবে ১৫ নম্বর বরো এবং জোকা ব্রতচারী বৃদ্যাশ্রম স্কুলে গণনা হবে ১৬ নম্বর বরোর ওয়ার্ডগুলির।

আরও পড়ুন : Kolkata Municipal Corporation Election 2021: তথ্য প্রমাণ দিয়ে পুরভোটে সন্ত্রাসের অভিযোগ দাখিলের আবেদন, হাইকোর্টে মঞ্জুর সিপিএম-বিজেপির মামলা