Jyotiraditya Scindia: ‘মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর দৌড়ে নেই’, সাফ জানালেন সিন্ধিয়া

Jyotiraditya Scindia: দীর্ঘদিন ধরেই মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর পদে রয়েছেন শিবরাজ সিং চৌহ্বান। কিন্তু তাঁকে মুখ্যমন্ত্রীর পদ না দেওয়া হতে পারে জল্পনা ছড়িয়েছে। বিজেপিও এ বছর ভোটের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কারও নাম ঘোষণা করেনি। এই পরিস্থিতিতেই মুখ্যমন্ত্রী হিসাবে সিন্ধিয়ার নাম নিয়ে জল্পনা ছড়াচ্ছে। কিন্তু ভোট দিয়ে সেই জল্পনায় জল ঢাললেন তিনি।

Jyotiraditya Scindia: ‘মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর দৌড়ে নেই’, সাফ জানালেন সিন্ধিয়া
জ্যোতিরাদিত্য সিন্ধিয়াImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2023 | 10:44 PM

ভোপাল: মধ্য প্রদেশে শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ প্রক্রিয়া। গ্বালিয়রের একটি বুথে ভোট দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ভোট দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া মধ্য প্রদেশের এই নেতা। তখন তিনি সাফ জানিয়ে দিয়েছেন, মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর দৌড়ে নেই তিনি।

দীর্ঘদিন ধরেই মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর পদে রয়েছেন শিবরাজ সিং চৌহ্বান। কিন্তু তাঁকে মুখ্যমন্ত্রীর পদ না দেওয়া হতে পারে জল্পনা ছড়িয়েছে। বিজেপিও এ বছর ভোটের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কারও নাম ঘোষণা করেনি। এই পরিস্থিতিতেই মুখ্যমন্ত্রীর হিসাবে সিন্ধিয়ার নাম নিয়ে জল্পনা ছড়াচ্ছে। কিন্তু ভোট দিয়ে সেই জল্পনায় জল ঢাললেন তিনি। এ বিষয়ে সিন্ধিয়া বলেছেন, “আমি আপনাদের (মিডিয়া) আগেও বলেছি মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে আমি নেই। আগেও ছিলাম না। আজও নেই। একই প্রশ্ন আপনারা আমাকে ২০১৩ এবং ২০১৮ সালে করেছিলেন। আমি একই জবাব আপনাদের দিয়েছিলাম।”

ভোট দিয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান প্রতিমন্ত্রী সিন্ধিয়া জানিয়েছেন, মধ্য প্রদেশের বিধানসভা ভোটে জিতবে বিজেপি। সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবে বলেও আত্মবিশ্বাসী তিনি। ২৩০ আসনের মধ্য প্রদেশ বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ১১৬ আসন। ২০১৮ সালের বিধানসভার ফল বেরনোর পর বিজেপির থেকে এগিয়ে ছিল কংগ্রেস। সরকার গঠন করেছিল কংগ্রেস। মুখ্যমন্ত্রী হয়েছিলেন কমল নাথ। কিন্তু তখন কংগ্রেস থেকে বিদ্রোহ ঘোষণা করেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অনুগামী বিধায়করা। তাঁরা সমর্থন তুলে নেওয়ায় পড়ে যায় কংগ্রেস সরকার। তার পর সিন্ধিয়া এবং বিদ্রোহী বিধায়করা বিজেপি-তে যোগ দেন। সরকার গঠন করে বিজেপি। ফের মুখ্যমন্ত্রীর পদ ফিরে পান শিবরাজ সিং চৌহ্বান।