Manipur Assembly Election 2022 : প্রার্থী তালিকায় মেলেনি স্থান, মোদীর কুশপুত্তলিকা পুড়িয়ে বিক্ষোভ মণিপুরের বিজেপি কর্মীদের

Protest of BJP Supporters : মণিপুরের বিজেপির বিভিন্ন দলীয় কার্যালয়ে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি সমর্থকরা। সূত্রের খবর, মণিপুরে আজ বিজেপির প্রকাশিত তালিকায় কিছু প্রত্যাশী প্রার্থীর নাম না থাকায় এই বিক্ষোভ প্রদর্শন।

Manipur Assembly Election 2022 : প্রার্থী তালিকায় মেলেনি স্থান, মোদীর কুশপুত্তলিকা পুড়িয়ে বিক্ষোভ মণিপুরের বিজেপি কর্মীদের
মণিপুরে বিক্ষোভ বিজেপি কর্মী সমর্থকদের (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 7:39 PM

ইম্ফল : আগামী মাসেই মণিপুরে বিধানসভা নির্বাচন। তার আগে আজ বিজেপির তরফে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। বিজেপি আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য় মণিপুরের সবকটি আসনেই প্রার্থীর নাম ঘোষণা করেছে। পরিষ্কার জানিয়েও দিয়েছে ২০২২ এ কোনও জোট গড়ে ভোটে লড়বে না বিজেপি। অর্থাৎ, উত্তর-পূর্বের এই রাজ্যে আগামী নির্বাচনে এনডিএ এর কোনও অস্তিত্ব থাকবে না। তবে প্রার্থী তালিকা প্রকাশের পরই বিক্ষোভের ছবি ফুটে উঠল মণিপুরে। কারণ এই প্রার্থী তালিকায় বহু বিজেপি সমর্থক অসন্তুষ্ট এবং হতাশ। সেই বিজেপি সমর্থকরা তাঁদের ক্ষোভ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এর কুশপুত্তলিকা জ্বালিয়ে। বিক্ষোভে স্লোগানও ওঠে বিক্ষোভকারীদের মুখে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিজেপির টিকিট না পেয়েই বিক্ষোভে সামিল হয়েছেন বিজেপির বিভিন্ন কর্মী সমর্থকরা। রাজ্যের বিভিন্ন জায়গায় দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়েছে এবং বিক্ষোভকারীরা প্ল্যাকার্ড নিয়ে বেশ কয়েকটি এলাকায় জড়ো হন। এই ঘটনাকে কেন্দ্র করে ইম্ফলের বিজেপি সদর দফতরের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সূত্রের খবর, বেশ কিছু বিজেপি নেতা পদত্য়াগ করেছেন। যদিও সঠিক সংখ্যাটা জানা যায়নি। পদত্যাগ করা নেতাদের মধ্যে বেশিরভাগই প্রার্থী তালিকায় নাম না থাকার জন্য বিজেপি ছাড়লেন। মনে করা হচ্ছে, কংগ্রেস থেকে আসা নেতাদের জায়গা দেওয়ার জন্যই তাঁরা প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন।

উল্লেখ্য, উত্তর পূর্ব রাজ্যে বিজেপিতে ভাঙনের ছবিটা ফুটে উঠল। এর আগেও নির্বাচনের প্রাক্কালে বিজেপি ছেড়ে অন্য়ান্য বিরোধী দলে যোগ দিতে দেখা গিয়েছে বিজেপির নেতাদের। মূলত প্রার্থী তালিকায় নাম না থাকায়ই এই বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপির কর্মী সমর্থকরা। প্রসঙ্গত, আজই মণিপুরে প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। প্রার্থী তালিকায় নাম রয়েছে কংগ্রেস থেকে আসা নেতাদেরও। কংগ্রেসের ১৬ জন বিধায়কের মধ্যে ১০ জন বিধায়কের নাম জায়গা পেয়েছে বিজেপির প্রার্থী তালিকায়। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই ঘিরেই অসন্তোষ বাঁধে বিজেপির অন্দরে। বিজেপির পুরোনো নেতা, সমর্থকরা টিকিট পাওয়ার বদলে ভিন্ন দল থেকে আসা নেতাদের টিকিট পেয়ে যাওয়া মেনে  নিতে পারেনি অনেক বিজেপি কর্মী সমর্থকই।

প্রসঙ্গত, আজ সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব মণিপুরে পুনরায় বিজেপি সরকার গঠনের বিষয়ে আত্মবিশ্বাস প্রকাশ করেছেন। বিজেপির মণিপুরের নির্বাচনের ইনচার্জ ভূপেন্দ্র যাদব বলেছেন, “বিজেপি মণিপুরে শান্তি এবং উন্নয়নের সঙ্গে সরকার পরিচালনা করেছে। বিজেপি ৬০ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং তারা একা লড়েই সংখ্যাগরিষ্ঠতা পাবে। আমরা প্রত্যেকটি আসনের প্রার্থীদের নাম ঠিক করে ফেলেছি। মুখ্যমন্ত্রী এন বীরেন সিং হেইনগ্যাং বিধানসভা আসন থেকে লড়বেন। বেশিরভাগ টিকিট সেইসব নেতাদের দেওয়া হয়েছে যাঁরা অনেকদিন ধরে বিজেপির জন্য কাজ করেছেন।”

আরও পড়ুন : Manipur Assembly Election 2022 : মণিপুরে এনডিএ-তে ভাঙন? সব আসনে প্রার্থী দিল বিজেপি