Narendra Modi & Amit Shah Urges to Voters: ‘গণতন্ত্রের উৎসবকে শক্তিশালী করুন’, ভোটপর্ব শুরু হতেই টুইটবার্তা মোদী-শাহের

Assembly Election 2022: গোয়া ও উত্তরাখণ্ডে এক দফাতেই যথাক্রমে ৪০ ও ৭০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। অন্যদিকে, উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

Narendra Modi & Amit Shah Urges to Voters: 'গণতন্ত্রের উৎসবকে শক্তিশালী করুন', ভোটপর্ব শুরু হতেই টুইটবার্তা মোদী-শাহের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 8:16 AM

নয়া দিল্লি: তিন রাজ্যে আজ ভাগ্য নির্ধারণের বড় পরীক্ষা। একদিকে যেমন দেশের বৃহত্তম রাজ্যের মানুষেরা দ্বিতীয় দফায় নিজেদের মতদান করবেন, তেমনই আবার উত্তরাখণ্ড ও গোয়াতেও বিধানসভা নির্বাচন (Aseembly E,lection 2022) রয়েছে। বিগত পাঁচ বছরে শাসক দলের কাজে কতটা সন্তুষ্ট রাজ্যবাসী এবং আগামী পাঁচ বছরের জন্যও তাদের কী প্রত্যাশা রয়েছে, সবটাই ব্যালট বক্সেই স্থির হয়ে যাবে। সবমিলিয়ে তিন রাজ্যের ভোট গ্রহণ কেন্দ্র করে আজ সারাদিনই উত্তপ্ত থাকবে ভোটের ময়দান। সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)-ও সকলকে এগিয়ে এসে ভোট দেওয়ার আর্জি জানালেন।

এ দিন সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেন। তিনি লেখেন, “আজ উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড ও গোয়ায় নির্বাচন হবে। ভোটারদের প্রতি আমার আর্জি, আপনারা এগিয়ে এসে রেকর্ড সংখ্য়ায় ভোট দিন এবং গণতন্ত্রের এই উৎসবকে আরও শক্তিশালী করে তুলুন।”

অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও তিন রাজ্যের ভোট নিয়েই তিনটি আলাদা টুইট করেন। গোয়ার ভোটারদের উদ্দেশ্যে তিনি লেখেন, “গোয়ার ভাই-বোনেদের প্রতি আর্জি, বিপুল সংখ্যায় এগিয়ে এসে ভোট দিন। একমাত্র একটি স্থিতিশীল, সিদ্ধান্তকারী ও দুর্নীতিমুক্ত সরকারই রাজ্যের উন্নয়ন নিশ্চিত করতে পারে। তাই আপনারা সবাই এগিয়ে আসুন এবং সমৃদ্ধিপূর্ণ গোয়ার জন্য ভোট দিন।”

উত্তরাখণ্ডের জন্যও একইভাবে দুর্নীতিমুক্ত সরকার গঠনেরই ডাক দেন তিনি। তিনি বলেন, “একমাত্র দুর্নীতিমুক্ত সরকারই দেবভূমি উত্তরাখণ্ডের উন্নয়ন, গর্ব ও সম্মানকে আরও ত্বরাণিত করতে পারে। তাই উত্তরাখণ্ডের সমস্ত ভোটারদের কাছে আমার আর্জি, রাজ্যের উন্নয়ন ও অগ্রগতির অংশ হয়ে উঠুন ভোট দিয়ে।”

উত্তর প্রদেশের প্রথম দফার নির্বাচন হয়েছিল ১০ ফেব্রুয়ারি। আজ দ্বিতীয় দফায় ভোট গ্রহণ হবে। প্রথম দফাতে যেমন স্বরাষ্ট্রমন্ত্রী মনে করিয়েছিলেন যে “আগে ভোট, পরে প্রাতঃরাশ”, এদিনও একই কথা বলেন তিনি। দ্বিতীয় দফাতেও রাজ্যবাসী, বিশেষত রাজ্যের নারী ও যুবশক্তিকে সর্বাধিক সংখ্যায় ভোট দেওয়ার জন্য তিনি আর্জি জানান। তিনি বলেন, “আপনাদের ভোটই রাজ্যের উজ্জ্বল ও সুরক্ষিত ভবিষ্যৎ নিশ্চিত করবে। তাই নিজেও ভোট দিন এবং অন্যদেরও ভোট দেওয়ার জন্য অনুপ্রেরণা দিন।”

গোয়া ও উত্তরাখণ্ডে এক দফাতেই যথাক্রমে ৪০ ও ৭০টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। অন্যদিকে, উত্তর প্রদেশে দ্বিতীয় দফায় মোট ৯টি জেলায় ৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। গোয়ায় ৪০টি কেন্দ্রে মোট ৩০১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। উত্তরাখণ্ডে ১৩টি জেলা মিলিয়ে মোট ৭০ টি কেন্দ্রে নির্বাচন হবে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা