Rahul Gandhi’s Attack on Kajriwal: ‘ঝাড়ু নেতার দেখা পাবেন জঙ্গির বাড়িতে’, কেজরীবালকে ঝাঁঝালো আক্রমণ রাহুলের

Punjab Assembly Election 2022: আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া রাজ্য হওয়ায় পঞ্জাবের নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ, তা তুলে ধরতে রাহুল বলেন, "পঞ্জাব সীমান্ত লাগোয়া ও স্পর্শকাতর রাজ্য। একমাত্র কংগ্রেস পার্টিই পঞ্জাবকে ভালভাবে বোঝে এবং রাজ্যে শান্তি বজায় রাখতে পারে।"

Rahul Gandhi's Attack on Kajriwal: 'ঝাড়ু নেতার দেখা পাবেন জঙ্গির বাড়িতে', কেজরীবালকে ঝাঁঝালো আক্রমণ রাহুলের
ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 6:32 AM

চণ্ডীগঢ়: হাতে মাত্র কয়েকটা দিনই সময়, তারপরই শুরু হতে চলেছে পঞ্জাব বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022)। শেষ মুহূর্তের প্রচারে নেমে পড়েছে প্রতিটি দলই। মঙ্গলবারই নির্বাচনী প্রচারে পঞ্জাবে হাজির হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সেখানে কংগ্রেসের নির্বাচনী প্রতিশ্রুতিগুলি তুলে ধরার পাশাপাশি ভোট ময়দানের নতুন প্রতিদ্বন্দ্বী আপ আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবাল(Arvind Kejriwal)-কেও আক্রমণ করেন তিনি।  জাতীয় নিরাপত্তার প্রশ্ন তুলে রাহুল বলেন, কেজরীবাল জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল, তার হাতে জাতীয় নিরাপত্তার দায়িত্ব ছাড়া সম্ভব নয়।

মঙ্গলবার পঞ্জাবের বারনালায় নির্বাচনী প্রচারে রাহুল গান্ধী বলেন, “যাই-ই হয়ে যাক না কেন, একজন কংগ্রেস নেতাকে কখনও কোনও জঙ্গির বাড়িতে দেখা যাবে না। কিন্তু ঝাড়ু দলের (আম আদমি পার্টির প্রতীক) সবথেকে বড় নেতাকেই জঙ্গিদের বাড়িতে পাওয়া যাবে। এটাই সত্যি।”

উল্লেখ্য, ২০১৭ সালে পঞ্জাবের নির্বাচনী প্রচারে এসে মোগায় এক প্রাক্তন খলিস্তানি জঙ্গির বাড়িতে থেকেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সেই ঘটনাকে টেনে এনেই আক্রমণ করেন রাহুল গান্ধী। কেজরীবালের দলকে আক্রমণ করে কংগ্রেস নেতা আরও বলেন, “যারা সরকার গড়ার একটা সুযোগ চাইছেন, তারা ক্ষমতায় এলে গোটা পঞ্জাবকে ধ্বংস করে দেবে এবং রাজ্যে আগুন জ্বলবে।”

আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া রাজ্য হওয়ায় পঞ্জাবের নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ, তা তুলে ধরতে রাহুল বলেন, “পঞ্জাব সীমান্ত লাগোয়া ও স্পর্শকাতর রাজ্য। একমাত্র কংগ্রেস পার্টিই পঞ্জাবকে ভালভাবে বোঝে এবং রাজ্যে শান্তি বজায় রাখতে পারে। আমরা সবাই জানি যদি রাজ্যে শান্তি না থাকে, তাহলে কিছুই থাকবে না।”

আম আদমি পার্টিকে আক্রমণ করে তিনি বলেন, “যারা আপনাদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন, বলছেন যে একবার সুযোগ দিন, তারা ক্ষমতায় এলে গোটা পঞ্জাবকে ধ্বংস করে দেবে, পঞ্জাবকে জ্বালিয়ে দেবে। আমার কথাগুলি মনে রাখবেন।”

কংগ্রেস পুনরায় ক্ষমতায় এলে রাজ্যের নিরাপত্তা ও উন্নয়নের উপর জোর দেওয়া হবে বলেও তিনি জানান। একইসঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকেও আক্রমণ করতে ছাড়েননি তিনি। এই প্রসঙ্গে রাহুল বলেন, “বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই গতবছর অমরিন্দর সিংকে দল থেকে বের করে দেওয়া হয়। দলীয় কর্মীদের কাছে আমার আর্জি, আপনাদের ভাল কাজ জারি রাখুন, ১১৭ টি আসনের মধ্যে ৭০ থেকে ৮০টি আসনে জয়লাভ করতেই হবে কংগ্রেসকে।”

অন্যদিকে, বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নির প্রশংসাও করেন রাহুল গান্ধী। তিনি বলেন, “চন্নি সাধারণ মানুষদের সঙ্গে দেখা করেন, তাদের জড়িয়ে ধরে কথা বলেন। আপনারা কখনও অমরিন্দর সিংকে কোনও গরিব মানুষকে জড়িয়ে ধরতে দেখেছেন? আমি তো দেখিনি। যেইদিন আমি বুঝেছিলাম যে অমরিন্দর সিং ও বিজেপির সম্পর্ক রয়েছে, সেইদিনই ওনাকে কংগ্রেস থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিই। অমরিন্দর সিং যেই কাজগুলি দীর্ঘ সময় ধরে ক্ষমতায় থাকা সত্ত্বেও করেননি, চন্নি দায়িত্ব নিয়েই তা দুই মিনিটে করে দেখিয়েছে।”

আরও পড়ুন: Punjab Assembly Election 2022 : ‘মঞ্চে পাগড়ি পরলেই কেউ সর্দার হয়ে যায় না,’ মোদী ও কেজরীবালকে খোঁচা প্রিয়াঙ্কার