Channi on security threat: ‘পঞ্জাবে নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা নেই, বিজেপির কাজই ভয়ের পরিবেশ তৈরি করা’, বললেন চন্নি

security threat: শনিবার এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, "অমরিন্দর সিং ড্রোন নিয়ে কথা বলতেন কারণ তিনি দীর্ঘদিন ধরেই বিজেপির কথায় কাজ করেন।

Channi on security threat: 'পঞ্জাবে নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা নেই, বিজেপির কাজই ভয়ের পরিবেশ তৈরি করা', বললেন চন্নি
মুখ্যমন্ত্রী চন্নি। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 11:35 AM

চণ্ডীগঢ়: আগামী বছরই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। তার আগেই বিভিন্ন রাজনৈতিক দলগুলির মধ্যে একের পর ইস্যুতে চাপান উতর চলছে। শনিবার পঞ্জাবে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি বলেন, রাজ্যের নিরাপত্তা নিয়ে কোনও বিপদের সম্ভাবনা নেই। তাঁর দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং, বিজেপির সঙ্গে ষড়যন্ত্র করে এই ধারণা তৈরি করার চেষ্টা করেছিলেন।

শনিবার এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, “অমরিন্দর সিং ড্রোন নিয়ে কথা বলতেন কারণ তিনি দীর্ঘদিন ধরেই বিজেপির কথায় কাজ করেন। নির্বাচনের আগে নিরাপত্তার প্রসঙ্গ তুলে বিজেপি ভয়ের পরিবেশ তৈরি করে ভোটে জিততে চাইছে। কিন্তু আমারা আমাদের পুলিশ প্রশাসনের ওপর সম্পূর্ণ আস্থাশীল। কোনও ড্রোন আসবে না। আমরাই আমাদের রাজ্যে শান্তির পরিবেশ বজায় রাখব।”

এদিন বিজেপিকেও কটাক্ষ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, নির্বাচনের আগে হামেশাই মানুষে মানুষে বিভাজনের জন্য বিজেপি জাতীয় নিরাপত্তার প্রসঙ্গ সামনে নিয়ে আসে। তিনি বলেন, “কোনও কিছুতে পঞ্জাবে এই ইস্যু তুলে সফল হতে পারবে না বিজেপি। পঞ্জাবিদের বড় দেশপ্রেমী আর কেউ নেউ। দরকার হলে আপনারা নামের তালিকা বের করে দেখতে পারেন। যাঁরা দেশের জন্য শহিদ হয়েছেন, তাদের ৭০ শতাংশই পঞ্জাবি।”

বারবার নিজের দলে সরকারে বিরুদ্ধে মুখ খুলতে দেখা গিয়েছে পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুকে। সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী চন্নি বলেন, ” আমি সিধুর থেকে পূর্ণ সহযোগিতা পাচ্ছি। তিনি সম্প্রতি আমাকে তাঁর বিধানসভা কেন্দ্র অমৃতসরে ডেকেছিলেন। আমরা একসঙ্গে পাটিয়ালাতেও গিয়েছিলাম। ক্রিকেট খেলার সময় তিনি ভাল ছয় মারতে পারতেন। এখনও তিনি ভাল ছয় মারছেন। তিনি একজন দক্ষ খেলোয়াড়।”

উল্লেখ্য, নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই পারদ চড়ছে পঞ্জাবে। জোর কদমে নির্বাচনী প্রচারে নেমে পড়েছে কংগ্রেস ওআম আদমি পার্টি। চলছে আক্রমণ-পাল্টা আক্রমণও। শুক্রবারই পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি আম আদমি পার্টিকে “চোর-ডাকাতদের দল” বলেন। অ-পঞ্জাবীরা রাজ্যের মানুষদের নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে বোকা বানানোর চেষ্টা করছেন বলে তিনি দাবি করেছিলেন। কেজরীবালের দল আম আদমি পার্টিকে “ঠগ-লুটেরা”দের দল বলেও কটাক্ষ করেছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, “বহিরাগতদের পোস্টার লাগিয়ে ওনারা পঞ্জাব দখলের যে দিবাস্বপ্ন দেখছেন, তা কখনওই বাস্তবে পরিণত হবে না কারণ পঞ্জাবীরা এই কালো মনের কালা আংরেজদের ছুড়ে ফেলে দেবে।”

আরও পড়ুন MP Mahua Moitra: মহুয়া কি এবার বিজেপিতে যোগ দিচ্ছেন? বিস্ফোরক দাবি বিজেপি সাংসদের

আরও পড়ুন Sabarimala Temple: শবরিমালা মন্দিরের পুরনো রুটটিও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল কেরালা সরকার