Bhagwant Singh Mann: ‘খ্যাতিকে মাথায় চড়তে দেব না’, ভোটের ফলের আগেই ‘মুখ্যমন্ত্রী’র আসল অর্থ বোঝালেন মান

Punjab Assembly Election 2022: নির্বাচনী প্রচার চলাকালীন বারংবার তাঁর মদ্যপানের অভ্যাস নিয়ে আক্রমণ করেছিল বিরোধী দলগুলি। জনসমক্ষে, এমনকি বিধানসভাতেও তিনি মদ্যপ অবস্থায় গিয়েছিলেন বলে অভিযোগ। নির্বাচনের ফল প্রকাশের আগের দিন এই বিষয়ে প্রশ্ন করা হলে, ভগবন্ত মান সেই প্রশ্ন এড়িয়ে যান।

Bhagwant Singh Mann: 'খ্যাতিকে মাথায় চড়তে দেব না', ভোটের ফলের আগেই 'মুখ্যমন্ত্রী'র আসল অর্থ বোঝালেন মান
আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত সিং মান। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 7:05 AM

চণ্ডীগঢ়: আর কিছুক্ষণের অপেক্ষা, তারপরই শুরু হবে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণনা (Assembly Election Results 2022)। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে বুথফেরত সমীক্ষা (Exit Polls)। তাতে দেখা গিয়েছে, পঞ্জাবে (Punjab) উঠতে পারে বাড়ুর ঝড়। জনমতে আম আদমি পার্টি(Aam Aadmi Party)-র দিকেই পাল্লা ভারী থাকায় খুশি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত সিং মান (Bhagwant Singh Mann)। তবে ক্ষমতায় এলে তিনি যে হুঁশ হারাবেন না, তাও নির্বাচনের ফলপ্রকাশের আগেরদিনই জানিয়ে দিলেন। ভোট গণনা শুরুর আগেই, বুধবার তিনি বলেন, “মুখ্যমন্ত্রী বা সিএম-র অর্থ হল কমন ম্যান। আমাদের দল যদি ক্ষমতায় আসে এবং আমি মুখ্যমন্ত্রী হই, তবুও আমি এক সাধারণ মানুষই থাকব। তাতে কোনও পরিবর্তন আসবে না।”

মুখ্যমন্ত্রী পদ পেলে সর্বদা সংবাদের শিরোনামে এবং লোকচক্ষুতে থাকতে হয়, তা নিয়ে তিনি কতটা স্বাচ্ছন্দ্যবোধ করবেন, এই প্রশ্ন করা হলে প্রাক্তন কৌতুক অভিনেতা ভগবন্ত সিং মান বলেন, “খ্যাতি বরাবরই আমার জীবনের অংশ হিসাবে রয়েছে। তাই এই বিষয় নিয়ে আমি চিন্তিতও নই এবং তা আমার মাথায় চড়ে বসতে দেব না।”

নির্বাচনী প্রচার চলাকালীন বারংবার তাঁর মদ্যপানের অভ্যাস নিয়ে আক্রমণ করেছিল বিরোধী দলগুলি। জনসমক্ষে, এমনকি বিধানসভাতেও তিনি মদ্যপ অবস্থায় গিয়েছিলেন বলে অভিযোগ। নির্বাচনের ফল প্রকাশের আগের দিন এই বিষয়ে প্রশ্ন করা হলে, ভগবন্ত মান সেই প্রশ্ন এড়িয়ে যান। তবে জনসাধারণের জন্য কাজ করার আশ্বাস দিয়ে বলেন, “আমি মুখ্যমন্ত্রী হয়ে গেলেও সাধারণ মানুষদের মাঝে যাব এবং তাদের সঙ্গে মিলেই কাজ করব। আমি মনে করি না আমার রাজনীতি মাথা খারাপ করে দেবে যদি আমি মুখ্যমন্ত্রী হই। এগুলি কোনওকিছুই নতুন নয় আমার কাছে। আমার পঞ্জাব হল স্বপ্নের পঞ্জাব… সাধারণ মানুষও চান পঞ্জাবের সেই পুরনো ঐতিহ্য, গৌরব ফিরে আসুক। আমরা সেই পঞ্জাবকে ফিরিয়েই আনব। আমরা পঞ্জাবকে প্যারিস, লন্ডন বা ক্যালিফোর্নিয়া বানানোর দরকার নেই। এটা অন্য দলগুলির স্বপ্ন, তাই তারা হারছে।”

মুখ্যমন্ত্রী হলে তিনি প্রথমেই কী করবেন, এই প্রশ্নের জবাবে শাসক দল কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেন, “পঞ্জাব মাফিয়ায় ভর্তি হয়ে গিয়েছে। আগের সরকার তো কিছুই রেখে যায়নি। বালি মাফিয়া, জমি মাফিয়া, কেবল মাফিয়া, পরিবহন মাফিয়া…. পঞ্জাব সমস্ত ধরনের মাফিয়ায় পরিপূর্ণ।”