Kolkata municipal corporation election 2021: শুভেন্দুর ‘গায়ে হাত দেওয়া’র অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Suvendu Adhikari: অভিযোগের ওজন আরও কিছুটা বাড়িয়ে দিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, পুলিশ তাঁর গায়ে হাত দিয়েছে।

Kolkata municipal corporation election 2021: শুভেন্দুর 'গায়ে হাত দেওয়া'র অভিযোগ পুলিশের বিরুদ্ধে
পুলিশের বিরুদ্ধে অভিযোগ শুভেন্দু অধিকারীর (ছবি - সোশ্যাল মিডিয়া)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 11:35 PM

কলকাতা: পৌর নির্বাচনে পুলিশের ভূমিকা নিয়ে সকাল থেকে সরব হয়েছিল বঙ্গ বিজেপি। এবার সেই অভিযোগের ওজন আরও কিছুটা বাড়িয়ে দিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, পুলিশ তাঁর গায়ে হাত দিয়েছে। বিধানসভার বিরোধী দলনেতার উপর পুলিশের এ হেন আচরণের অভিযোগ তুলে ঘটনার তীব্র নিন্দা করেছেন শুভেন্দু।

রবিবার সন্ধ্যা ছ’টায় রাজ্যপালের কাছেও নালিশ জানাতে যাওয়ার কথা ছিল বঙ্গ বিজেপির প্রতিনিধি দলের। কিন্তু শুভেন্দু অধিকারীর বাসভবনের সামনে কড়া পুলিশি প্রহরা। শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরে রেখেছিল পুলিশ। বিকেলে সল্টলেকের বাসভবন থেকে শুভেন্দু বেরোতে গেলে পুলিশ তাঁকে বাধা দেয়। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন রাজ্যের বিরোধী দলনেতা।

পরে রাজ্যপালের সঙ্গে দেখা করার পর রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গেও দেখা করতে যান শুভেন্দু অধিকারীরা। সেই সময়েও তাঁকে পুলিশ বাধা দেয়। অভিযোগ, সেই সময়েই এক পুলিশকর্মী তাঁর গায়ে হাত দেয়। বিষয়টি নিয়ে টুইটারেও সরব হন বিরোধী দলনেতা। লিখেছেন, “কলকাতা পুলিশের এই আধিকারিক নির্বাচন কমিশনারের অফিসের সামনে আমার গায়ে হাত দেন এবং আমার দলের নেতাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। কলকাতার পুলিশ কমিশনার নিশ্চয়ই তাঁর রাজনৈতিক বসের নির্দেশ অনুযায়ী বিরোধীদের কণ্ঠরোধ করার জন্য নিজের অধস্তনদের নির্দেশ দিয়েছেন। আমাদের প্রতিবাদ আরও জোরালো হবে।”

উল্লেখ্য, আজ রাজ্য নির্বাচন কমিশনের দফতর থেকে বেরিয়ে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, “আজ ভোট লুঠ হয়েছে। সেই কারণে তিনি চারটের সময় মিত্র ইনস্টিটিউশন, সেখানে শতকরা ৯০ ভাগ ভোট লুঠ করে নিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানে তিনি কলকাতার জনগণকে অভিনন্দন না জানিয়ে পুলিশকে অভিনন্দন জানিয়েছেন। আমরা নাকি বহিরাগত। উনি এর আগে বিধানসভা ভোট প্রধানমন্ত্রীকে বহিরাগত বলেছেন। আর আজ কলকাতার বাইরের যাঁরা লোক, তাঁদের বহিরাগত বলেছেন। তিনি বলেছেন, বহিরাগতদের আটকে দিয়ে পুলিশ খুব ভাল কাজ করেছে।”

আরও পড়ুন : KMC Election 2021 LIVE Updates: তৃণমূলের দাবি ভোট হয়েছে ‘উৎসবের মেজাজে’, ১৪৪ ওয়ার্ডেই পুনর্নির্বাচন চাইল বিজেপি!