Aditi Singh: রাহুল গান্ধীর সঙ্গে বিয়ের গুজব ছড়িয়েছিল একসময়, বিজেপির টিকিটে লড়ছেন সেই অদিতি

Aditi Singh: রাহুল গান্ধীর সঙ্গে বিয়ের গুজব ছড়িয়েছিল একসময়, বিজেপির টিকিটে লড়ছেন সেই অদিতি
গত বছরই বিজেপিতে যোগ দিয়েছেন অদিতি

Aditi Singh: গত বছরেই বিজেপিতে যোগ দেন অদিতি। পরে কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 21, 2022 | 10:30 PM

লখনউ : ভোটের মুখেই উত্তর প্রদেশে বড়সড় ধাক্কা খেয়েছে কংগ্রেস। রায়বরেলির মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রের বিধায়ক অদিতি সিং দল ছেড়েছেন সদ্য। যোগ দিয়েছেন বিজেপিতে। শুধু কংগ্রেস বিধায়ক নয়, একসময় অদিতি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ ছিলেন বলে জানা যায়। এমনকি রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বিয়ের গুজবও শোনা গিয়েছিল। আর সেই নেত্রীকেই এবার রায়বরেলি থেকে টিকিট দিল বিজেপি। উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে নিজের পুরনো কেন্দ্র থেকেই লড়বেন তিনি।

শুক্রবারই উত্তর প্রদেশ নির্বাচনের তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। সেই তালিকায় রয়েছে প্রাক্তন কংগ্রেস বিধায়ক অদিতি সিং-এর নাম। রায়বরেলি কেন্দ্র থেকেই লড়বেন তিনি। ২০১৭-তে কংগ্রেসের টিকিটে এই কেন্দ্র থেকে জয়ী হয়ে বিধায়ক হন অদিতি।

বিজেপিতে যোগ দিয়েছেন আগেই, পরে ইস্তফা কংগ্রেসে

বৃহস্পতিবারই বিধায়ক অদিতি সিং কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে চিঠি দিয়ে নিজের বক্তব্য জানান অদিতি। তিনি চিঠিতে লেখেন, ‘জাতীয় কংগ্রেসে প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করছি। অনুগ্রহ করে এই পদত্যাগ পত্র গ্রহণ করুন।’

তবে, অদিতি সিং আগেই বিজেপিতে যোগ দিয়েছেন। তারপরও, কংগ্রেস থেকে পদত্যাগ করেননি তিনি। এই নিয়ে চর্চাও হয় রাজনৈতিক মহলে। গত বছরের শেষে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্য়নাথের সঙ্গে একাধিক অনুষ্ঠানেও দেখা গিয়েছে তাঁকে।

কে এই অদিতি?

রায়বরেলি থেকেই কংগ্রেসের টিকিটে প্রথমবার বিধায়ক হন অদিতি সিং। ২০১৭ তে উত্তর প্রদেশে গেরুয়া ঝড় বয়ে গেলেও জয়ী হন অদিতি। তিনি কংগ্রেস তথা গান্ধী পরিবারের বেশ ঘনিষ্ঠ বলেই জানা যায়। বর্ষীয়ান কংগ্রেস নেতা অখিলেশ সিং-এর মেয়ে তিনি। ওই আসন থেকে পাঁচবারের বিধায়ক অখিলেশ সিং। গান্ধী পরিবারের ঘনিষ্ঠ হওয়ায় সহজেই টিকিট পান তাঁর মেয়ে অদিতি।

শোনা যায়, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে অদিতির বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। নিজের কর্পোরেট দুনিয়ার চাকরি ছেড়ে তিনি নাকি প্রিয়াঙ্কা গান্ধীর কথাতেই রাজনীতিতে পা রেখেছিলেন। দিল্লি ও মুসৌরিতে পড়াশোনা শেষ করে আমেরিকা পাড়ি দিয়েছিলেন অদিতি। আমেরিকার ডিউক ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন তিনি।

রাহুলের সঙ্গে বিয়ের গুজব

বছর তিনেক আগে সোশ্যাল মিডিয়ায় রাহুল গান্ধীর সঙ্গে তাঁর একটি ছবিকে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছিল। ছবিতে দেখা গিয়েছিল, রাহুল গান্ধীর পাশে বসে রয়েছেন বিধায়ক অদিতি। তাঁদের ঘিরে রয়েছেন দুই পরিবারের সদস্যরা। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে সেই দাবি উড়িয়ে অদিতি সিং জানিয়েছিলেন তাঁর ও রাহুল গান্ধীর ভাবমূর্তি নষ্ট করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই গুজব ছড়ানো হয়। তিনি জানিয়েছিলেন রাহুল গান্ধী তাঁর দাদার মতো। প্রতি বছর রাখি পরান বলেও উল্লেখ করেছিলেন তিনি।

আরও পড়ুন : Punjab Assembly Election: ক্ষোভ সামলাতে কৃষক পরিবার থেকে প্রার্থী চয়ন, ৩৪ আসনের তালিকা প্রকাশ বিজেপির

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA