Asaduddin Owaisi on BJP-SP: ‘একই মুদ্রার এপিঠ-ওপিঠ যোগী ও অখিলেশ’, নির্বাচনকে ‘সমাজ সংস্কারের লড়াই’ অ্যাখ্যা ওয়াইসির

Uttar Pradesh Assembly Election 2022: রবিবারই ভাগিদারী পরিবর্তন মোর্চার হয়ে প্রচারে যান আসাউদ্দিন ওয়াইসি। সেখানে তিনি জনতার কাছে ভোটের আর্জি জানিয়ে বলেন, নির্বাচনে জয়ী হলে উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী বাবু সিং কল্যাণকে মুখ্যমন্ত্রী বানানো হবে।

Asaduddin Owaisi on BJP-SP: 'একই মুদ্রার এপিঠ-ওপিঠ যোগী ও অখিলেশ', নির্বাচনকে 'সমাজ সংস্কারের লড়াই' অ্যাখ্যা ওয়াইসির
নির্বাচনী প্রচারে ওয়াইসি। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 9:19 AM

ফারুকাবাদ: ভোটপর্ব শুরু হতেই আরও ধারালো হচ্ছে নেতাদের আক্রমণের ক্ষুর। দেশের পাঁচ রাজ্যেই বিধানসভা নির্বাচন হলেও, বিশেষ নজর রয়েছে উত্তর প্রদেশের উপরেই। কারণ এই নির্বাচন থেকেই আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কার পাল্লা ভারী, তা আন্দাজ করা যাবে। আজ উত্তরাখণ্ড ও গোয়ার পাশাপাশি উত্তর প্রদেশেও দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব  রয়েছে। শাসক দল বিজেপির অন্য়তম প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টি হলেও, এই তত্ত্ব মানতে নারাজ এআইএমআইএম দলের নেতা তথা হায়দরাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়াইসি। তাঁর মতে, বিজেপি ও সমাজবাদী পার্টি একই মুদ্রার এপিঠ-ওপিঠ।

রবিবারই ভাগিদারী পরিবর্তন মোর্চার হয়ে প্রচারে যান আসাউদ্দিন ওয়াইসি। সেখানে তিনি জনতার কাছে ভোটের আর্জি জানিয়ে বলেন, নির্বাচনে জয়ী হলে উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী বাবু সিং কল্যাণকে মুখ্যমন্ত্রী বানানো হবে। ওই নির্বাচনী প্রচারেই তিনি বলেন, “যোগী আদিত্যনাথ ও অখিলেশ একই মুদ্রার দুটি দিক। দুজনেই একইধরনের।” যদিও কেন এই দুই নেতা এক ধরনের, তা ব্যাখ্য়া করেননি ওয়াইসি।

অখিলেশ যাদব ও তাঁর বাবা মুলায়ম সিং যাদবকেও আক্রমণ করে ওয়াইসি বলেন, “এনারা মুখ্যমন্ত্রী হতে পেরেছেন কেবল দয়া করে পাওয়া ভোটের সাহায্যেই। রাজ্যের ১৯ শতাংশ মুসলিমদের দান করা ভোটই তাদের ৯ শতাংশ যাদব ভোটকে অতিক্রান্ত করে গিয়েছিল।”

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনকে সামাজিক ন্যায় বিচারের লড়াই বলে আখ্য়া দিয়ে মিম প্রধান বলেন, “সমাজিক ন্যায় বিচারের এই লড়াই আমাদের ভোটের মাধ্যমেই জিততে হবে। বিজেপি এতদিন ফারুকাবাদ জেলার মানুষদের সঙ্গে যে সৎ মা সুলভ ব্যবহার করেছে, তাও রুখতে হবে এই নির্বাচনের মাধ্যমেই। এই জেলার সমস্ত সাংসদরাই বিজেপির হলেও, ডবল ইঞ্জিনের সরকার এখানে কোনও উন্নয়ন করেনি।”

উল্লেখ্য, সম্প্রতি উত্তর প্রদেশে আসাউদ্দিন ওয়াইসির কনভয়ের ওপর গুলি চালানো হয়েছিল। কোনওক্রমে প্রাণে বেঁচেছিলেন তিনি। এরপরই কেন্দ্রের তরফে তাঁর নিরাপত্তা বাড়িয়ে দেওয়ার কথা বলা হয়, কিন্তু সেই প্রস্তাব খারিজ করে দেন হায়দরাবাদের সাংসদ।