Anurag on Akhilesh: ‘আপনি দাঙ্গার জন্মদাতা’, অখিলেশকে বেনজির আক্রমণ মন্ত্রী অনুরাগ ঠাকুরের

Anurag Thakur: বিজেপি তরফে অখিলেশের বিরুদ্ধে দাঙ্গাকে প্রশ্রয় দেয়ার অভিযোগ এই প্রথম নয়। এর আগেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অখিলেশ কে মহম্মদ আলি জিন্নাহর অনুরাগী বলে দাবি করেন।

Anurag on Akhilesh: 'আপনি দাঙ্গার জন্মদাতা', অখিলেশকে বেনজির আক্রমণ মন্ত্রী অনুরাগ ঠাকুরের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 8:54 AM

বাঘপত: উত্তর প্রদেশে ক্রমেই চড়ছে রাজনৈতিক পারদ। এবার অখিলেশ যাদবকে নজিরবিহীন আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) লক্ষ করে অনুরাগ বলেন, “বিজেপি কুস্তি আয়োজন করে, আর সমাজবাদী পার্টি দাঙ্গা।” কেন্দ্রীয় ক্রীড়া ও তথ্য-সম্প্রচার মন্ত্রীর এই মন্তব্য সামনে আসার পরেই উত্তর প্রদেশের রাজনীতিতে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

আগামী বছরেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগেই বাঘপত জেলায় স্থানীয় সাংসদের উদ্যোগে এক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পাশাপাশি, বিজেপির তরফে উত্তর প্রদেশের সংগঠন দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। সেই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী বলেন “ক্রীড়া প্রতিযোগিতা নিয়েও অখিলেশ প্রশ্ন তুলছেন। অখিলেশ ভাই আমরা তো ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করি আর তোমরা দাঙ্গা আয়োজন কর।”

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করার কোনও সুযোগই এদিন ছাড়তে চাননি কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী। তিনি জানিয়েছেন, সংসদ আয়োজিত এই ক্রীড়া অনুষ্ঠান নিয়ে অকারণে অখিলেশ প্রশ্ন তুলছে। অনুরাগের প্রশ্ন, আমরা যদি যুব সম্প্রদায়কে খেলার সুযোগ দিন সেখানে ক্ষতিটা কোথায়?

বিজেপি তরফে অখিলেশের বিরুদ্ধে দাঙ্গাকে প্রশ্রয় দেয়ার অভিযোগ এই প্রথম নয়। এর আগেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অখিলেশ কে মহম্মদ আলি জিন্নাহর অনুরাগী বলে দাবি করেন। যোগীর অভিযোগ ছিল, অখিলেশ নেতৃত্বাধীন সমাজবাদী পার্টির সরকার উত্তর প্রদেশ জুড়ে সাম্প্রদায়িক দাঙ্গাকে প্রশ্রয় দিয়েছে।

আগামী বছরই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের কথা মাথায় রেখেই ৪০৩ আসনের উত্তর প্রদেশ বিধানসভা দখলের লড়াইয়ে নিজেদের মতন করে রণকৌশল ঠিক করছে রাজনৈতিক দলগুলি। উত্তরপ্রদেশের শাসক দল বিজেপির বিরুদ্ধে একেরপর এক অভিযোগে সরব হয়েছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি ও কংগ্রেস। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, উত্তর প্রদেশ বিধানসভার লড়াইয়ে, কংগ্রেস ও মায়াবতীর দল থাকলেও সেখানে অখিলেশের সমাজবাদী পার্টির সঙ্গে মূল লড়াই শাসক বিজেপির।

জাতীয় রাজনীতির পরিপ্রেক্ষিতে উত্তর প্রদেশের গুরুত্ব অসীম। কথিত আছে ‘দিল্লির রাস্তা উত্তর প্রদেশ হয়েই যায়’, সেই কারণে এই রাজ্যে ক্ষমতা ধরে রাখাই বিজেপির কাছে চ্যালেঞ্জ। নির্বাচন যত এগিয়ে আসছে, একের পর এক প্রকল্প উদ্ধোধনে ঘন ঘন যোগী রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগের সমাজবাদী সরকারকে কটাক্ষ করার কোনও সুযোগ ছাড়ছেন না প্রধানমন্ত্রী। পরিবার তন্ত্র নিয়েও নাম না করে অখিলেশকে কটাক্ষ করছেন মোদী সহ বিজেপি নেতারা। ছোট দল গুলিকে সঙ্গে নিয়ে অখিলেশ বিজেপিকে আদৌ ধাক্কা দিতে পারে কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুন Tamil Nadu Rain: একটানা বৃষ্টিতে ডুবেছে বাড়িঘর, যাতায়াতের ভরসা কেবল নৌকা! ত্রাণশিবিরে ঠাই ৩ হাজার বাসিন্দার