Uttar Pradesh Assembly Election 2022: ছেলে অখিলেশ নয়, মুলায়ম সিংয়ের আর্শিবাদ রয়েছে এনার উপরে….

Uttar Pradesh Assembly Election 2022: শুক্রবারই বিজেপির জাতীয় মুখপাত্র প্রেম শুক্লা দাবি করেন যে, মুলায়ম সিং যাদব মন থেকে সমাজবাদী পার্টির সঙ্গে নেই। ওনার আশির্বাদ পুত্রবধূর দলের সঙ্গেই রয়েছে।

Uttar Pradesh Assembly Election 2022: ছেলে অখিলেশ নয়, মুলায়ম সিংয়ের আর্শিবাদ রয়েছে এনার উপরে....
ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 1:29 PM

লখনউ: একদিকে এবারের বিধানসভা নির্বাচনেই প্রথমবার প্রার্থী হয়েছে ছেলে। অন্যদিকে, বাড়ির ছোট বউমা নাম লিখিয়েছেন বিরোধী দলে। উত্তর প্রদেশে তৃতীয় দফার বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022) শুরুর আগেই কোন দলের প্রতি সমর্থন থাকবে প্রবীণ সমাজবাদী পার্টির নেতা মুলায়ম যাদবের (Mulayam Singh Yadav), তা নিয়েই প্রশ্ন সকলের মনে। শুক্রবারই বিজেপির জাতীয় মুখপাত্র প্রেম শুক্লা (Prema Shukla) দাবি করেন যে, মুলায়ম সিং যাদব মন থেকে সমাজবাদী পার্টির সঙ্গে নেই। ওনার আশির্বাদ পুত্রবধূর দলের সঙ্গেই রয়েছে। সম্প্রতিই মুলায়ম সিংয়ের পুত্রবধূ অপর্ণা যাদব বিজেপিতে যোগ দিয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই তিনি এই কথা বলেন। উল্লেখ্য, সম্প্রতিই মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব বিজেপিতে যোগ দিয়েছেন।

শুক্রবার বিজেপির সদর দফতরে প্রেম শুক্লা বলেন, “যখন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব মইনপুরী জেলার কারহালের কেন্দ্র থেকে লড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন তিনি বলেছিলেন যে কোনও প্রচার করবেন না। কিন্তু এখন সমাজবাদী পার্টির এমনই অবস্থা যে অখিলেশ যাদব, মুলায়ম সিং যাদবকে সঙ্গে নিয়ে প্রচারে যেতে হচ্ছে।”

বিজেপি নেতার দাবি, মুলায়ম সিং যাদবের সঙ্গে ভাল ব্যবহার করেননি অখিলেশ। মুলায়ম যাদব মন থেকে সমাজবাদী পার্টির সঙ্গে নেই, বরং ওনার আশির্বাদ রয়েছে পুত্রবধূ অপর্ণা যাদবের সঙ্গে।

২০১৭ সালের বিধানসভা নির্বাচনে তিনি লখনউ ক্যান্টনমেন্ট কেন্দ্র থেকে সমাজবাদী পার্টির টিকিটেই লড়েছিলেন, কিন্তু বিজেপির রীতা বহুগুণা জোশীর কাছে হেরে গিয়েছিলেন। এবার বিধানসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দেন।

উত্তর প্রদেশে এবার মোট সাত দফায় বিধানসভা নির্বাচন হতে চলেছে। ইতিমধ্যেই দুই দফার নির্বাচন হয়ে গিয়েছে। আগামিকাল তৃতীয় দফার নির্বাচন রয়েছে। মোট ৪০৩ টি আসনের এই বিধানসভা নির্বাচনে প্রধান লড়াই শাসক দল বিজেপি ও বিরোধী দল সমাজবাদী পার্টির মধ্যেই। একদিকে, বিজেপি যেমন ক্ষমতা ধরে রাখতে মরিয়া, তেমনই আবার সমাজবাদী পার্টিও পুনরায় ক্ষমতায় ফিরতে চায়।

আরও পড়ুন: Karnataka Assembly: ‘এই কথা বলেইনি ও’, মন্ত্রীর পিঠ বাঁচাতে মাঠে নামলেন মুখ্যমন্ত্রী, স্থগিত বিধানসভাও