Uttar Pradesh Assembly Election : ‘কংগ্রেস কেবল বিজেপি বিরোধী ভোট কাটাকাটি করবে…’ প্রিয়াঙ্কাকে তোপ মায়াবতীর

Mayawati Slams Priyanka Gandhi : বহুজন সমাজ পার্টির (BSP) প্রধান মায়াবতী আজ কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর বিষয়ে তাঁর টিজার নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, উত্তরপ্রদেশে ভোট বাক্সে বিজেপি বিরোধী ভোট কাটাকাটি করবে কংগ্রেস।

Uttar Pradesh Assembly Election : 'কংগ্রেস কেবল বিজেপি বিরোধী ভোট কাটাকাটি করবে...' প্রিয়াঙ্কাকে তোপ মায়াবতীর
রাহুলকে কী জবাব দিলেন মায়াবতী? ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 5:11 PM

লখনউ : আগামী মাসেই দেশের বৃহত্তম রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে জোর কদমে চলছে নির্বাচনী প্রচার। যদি সশরীররে নির্বাচনী প্রচারে নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা জারি করেছে। তবে কোনও রাজনৈতিক দল কোনও দিক থেকেই ত্রুটি রাখছে না। ভোটের আগে বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণও। এক দল পাল্টা আক্রমণ হানছে আরেকটি দলের উপর। এমতাবস্থায় বহুজন সমাজ পার্টির (BSP) প্রধান মায়াবতী আজ কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর বিষয়ে তাঁর টিজার নিয়ে কটাক্ষ করেছেন।

কংগ্রেস নেতার বিরুদ্ধে ফ্লিপফ্লপের অভিযোগ করে তিনি বলেছেন যে কংগ্রেস কেবল অ-বিজেপি ভোটগুলিকে বিভক্ত করবে এবং জনগণকে বিএসপিকে ভোট দেওয়ার জন্য জনগণের কাছে আবেদন জানাবে। মায়াবতী একটি হিন্দি টুইটে বলেছেন, “উত্তর প্রদেশের সাধারণ নির্বাচনে কংগ্রেসের অবস্থা এতটাই খারাপ হয়েছে যে তাদের মুখ্যমন্ত্রী প্রার্থী কয়েক ঘন্টার মধ্যেই অবস্থান পরিবর্তন করেছেন। এমন পরিস্থিতিতে, কংগ্রেসকে ভোট দিয়ে জনগণের তাদের ভোট নষ্ট না করাই ভাল হবে। কিন্তু একতরফাভাবে বিএসপিকে ভোট দিন।”

তিনি দ্বিতীয় টুইটে লিখেছেন, “উত্তর প্রদেশের জনগণের চোখে কংগ্রেসের মতো রাজনৈতিক দল ভোট কাটিং দল হিসেবে পরিচিত ।” গতকাল প্রিয়াঙ্কা গান্ধীর একটি মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে সাড়া পড়ে যায়। তিনি গতকাল বলেছেন, তিনি কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতেই পারেন। উত্তর প্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ কে এই প্রশ্ন করা হলে তিনি বলেন, “আপনারা সব জায়গায় শুধু আমার মুখই দেখতে পাচ্ছেন, তাই নয় কি?” তাঁকে পুনরায় জিজ্ঞাসা করা হলে তিনি একই কথা আবার বলেন। তবে তার কিছু পরেই তিনি এই উক্তি নাকোচ করে দেন। তিনি জানান, সংবাদ মাধ্যমের এত প্রশ্নে বিরক্ত হয়ে তিনি একথা বলেছিলেন। তিনি তারপর জানিয়েছেন, তিনি এখনও জানেন না তিনি নির্বাচনে লড়বেন কিনা।

উল্লেখ্য, বিএসপি প্রধান মায়াবতী এই বছর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না আগেই জানিয়ে দিয়েছিলেন। তবে প্রতিদ্বন্দ্বিতা না করলেও দলের হয়ে তিনি প্রচারে সক্রিয় থাকবেন বলে মনে করেছিলেন প্রায় সব রাজনৈতিক বিশ্লেষকই। তবে তাঁকে নির্বাচনী ময়দানে নামতে সেই অর্থে দেখা যায়নি। এই নিয়ে গতকাল প্রিয়াঙ্কা গান্ধী মায়াবতীকে খোঁচা দিয়েছিলেন। প্রিয়াঙ্কা গান্ধী গতকাল জানান, মায়াবতীকে সেই অর্থে নির্বাচনী প্রচার করতে না দেখতে পেরে তিনি খুবই অবাক হয়েছেন। গতকাল সংবাদ সংস্থা এএনআইকে কংগ্রেস নেত্রী মায়াবতী প্রসঙ্গে বলেন, ‘আমি খুবই অবাক হয়েছি… ছয়-সাত মাস আগে যখন আমরা দেখি যে তাঁর দল সেভাবে প্রচারে সক্রিয় নয় তখন আমরা ভেবেছিলাম যে তাঁরা হয়ত নির্বাচনের কাছাকাছি সময়ে এসে প্রচার শুরু করবেন। তবে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। নির্বাচনী প্রক্রিয়ার মাঝামাঝি এসেও এখনও আমরা দেখতে পারছি যে তাঁর (মায়াবতী) দল এখনও সক্রিয় নয়। তিনি খুবই চুপচাপ রয়েছেন। আমি এই বিষয়টি ঠিক বুঝতে পারছি না।’

আরও পড়ুন : Omicron Community Spreading : ওমিক্রন ভারতে গোষ্ঠী সংক্রমণের আকার ধারণ করেছে, চিন্তা বাড়াচ্ছে মেট্রোগুলি, দাবি INSACOG-এর