Mayawati attacks Yogi: এক মস্ত বাংলোয় বাস করেন যোগী! ভোটের আগেই আক্রমণে শান মায়াবতীর

Mayawati attacks Yogi: নির্বাচন আসন্ন উত্তর প্রদেশে। সাত দফায় ভোট হবে ৪০৩টি আসনে। আগামী ১০ ফেব্রুয়ারি প্রথম দফার ভোট।

Mayawati attacks Yogi: এক মস্ত বাংলোয় বাস করেন যোগী! ভোটের আগেই আক্রমণে শান মায়াবতীর
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 11:51 AM

লখনউ : প্রথম দফা ভোটের আর বেশি দিন বাকি নেই উত্তর প্রদেশে। সব দলই প্রায় প্রার্থী তালিকা প্রকাশ করতে শুরু করেছে। আর ভোট যত এগিয়ে আসছে ততই শাসক-বিরোধী তরজায় পারদ চড়ছে। এবার ভোটের আবহে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আক্রমণ করলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী। তাঁর দাবি, গেরুয়া বসনধারী হয়ে যোগী যে আশ্রমে বাস করেন, সেটা নাকি এক বিশাল বাংলোর তুলনায় কোনও অংশে কম নয়। একের পর এক টুইটে শাসক দলের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি।

আশ্রম নয় বাংলোতে বাস করেন যোগী

গোরক্ষপুর মঠের প্রধান পুরোহিত যোগী আদিত্যনাথ। দীর্ঘদিন ধরেই গোরক্ষপুর কেন্দ্র থেকেই লড়াই করেছেন তিনি। মায়াবতী টুইটে দাবি করেছেন কোনও আশ্রম নয়, গোরক্ষপুরে এক বিশাল বাংলোতে বাস করেন যোগী। মায়াবতীর দাবি, অনেকেই হয়ত যোগীর সেই বিলাসবহুল ভবনের কথা জানেনই না। মায়াবতীর কথায়, এই কথাটা মানুষকে জানালে ভালো করতেন যোগী।

উত্তর প্রদেশ জুড়ে ভয়, দুর্নীতি, বিদ্বেষ

ভোটের মুখে উত্তর প্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন মায়াবতী। তাঁর দাবি, রাজ্য জুড়ে ভয়, দুর্নীতি, বিদ্বেষ, নিরাপত্তা হীনতা তৈরি হয়েছে। একই সঙ্গে বিজেপির আমলে কর্মসংস্থান নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বিজেপি সরকারের অধীনে রাজ্যের পরিবেশ-পরিস্থিতির অবনতি হয়েছে বলে দাবি মায়াবতীর।

বিএসপি সরকারের আমলে ঘর পেয়েছে বহু মানুষ

মায়াবতীর দাবি, বিজেপি সরকারের উচিৎ শুধু নিজেদের গুণগান না করে বহুজন সমাজ পার্টির আমলে কী কী কাজ হয়েছে, সেটাও মানুষকে বলা। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী জানান, তাঁর আমলে ‘মান্যবর শ্রী কাংশি রামজি শাহারি গরীব আবাস যোজনা’য় ২ লক্ষ পাকা বাড়ি দেওয়া হয়েছিল মাত্র দু দফায়। লক্ষাধিক মানুষকে জমি প্রদান করা হয়েছিল বলেও উল্লেখ করেছেন মায়াবতী।

উল্লেখ্য দীর্ঘ সময় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন মায়াবতী। দলিত সম্প্রদায় থেকে উঠে আসা এই নেত্রীকে আদর্শ বলে মানতেন সে রাজ্যেক এক বড় অংশের মানুষ। পরে সমাজবাদী পার্টির কাছে হেরে যান তিনি। ২০১৭-তে বিজেপির বিরুদ্ধে লড়তে সেই সমাজবাদী পার্টির সঙ্গে জোট করেছিলেন মায়াবতী। যদিও তাতে বিজেপিকে আটকানো সম্ভব হয়নি। এবার একাই লড়ছে বহুজন সমাজ পার্টি।

আরও পড়ুন : Uddhav Thackeray on BJP: ‘২৫ বছর নষ্ট করলাম’, বাল ঠাকরের জন্মজয়ন্তীতে কীসের আক্ষেপ মুখ্যমন্ত্রীর গলায়?