PM Modi in Kanpur: হঠাৎই মেট্রো সফরের সিদ্ধান্ত, আইআইটি পড়ুয়াদের শোনালেন ‘জোকস’! ‘কুল’ অবতারে নমো

PM Modi's visit in Kanpur: বিজেপির তরফে শেয়ার করা ভিডিয়োতেও দেখা গিয়েছে, প্রেক্ষাগৃহে প্রধানমন্ত্রী পা রাখতেই, আনন্দে ফেটে পড়েন পড়ুয়ারা। হাততালি দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। এরপর মঞ্চে উঠে গুরু গম্ভীর নয়, হাসি-মজা করেই পড়ুয়াদের সঙ্গে কথা বলেন তিনি।   

PM Modi in Kanpur: হঠাৎই মেট্রো সফরের সিদ্ধান্ত, আইআইটি পড়ুয়াদের শোনালেন 'জোকস'! 'কুল' অবতারে নমো
এক পড়ুয়ার সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 7:03 AM

কানপুর: তাঁর জনপ্রিয়তার প্রধান হাতিয়ার হল জনসংযোগ(Communication)। কথার ভঙ্গিতেই মুগ্ধ গোটা দেশবাসী, কিন্তু মঙ্গলবার সম্পূর্ণ ভিন্ন রূপ দেখতে পেল কানপুর আইআইটির (Kanpur IIT) পড়ুয়ারা। একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মাঝপথেই থেমে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Naremdra Modi)। কথা বলার পাশাপাশি হাসিঠাট্টাও করেন তিনি। প্রধানমন্ত্রীর এমন “কুল” অবতার দেখে মুগ্ধ পড়ুয়ারাও।

মঙ্গলবারই উত্তর প্রদেশে (Uttar Pradesh) উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি উদ্বোধন করেন কানপুর মেট্রোর। একইসঙ্গে যোগ দেন কানপুর আইআইটির সমাবর্তন অনুষ্ঠানেও। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ(Yogi Adityanath)-ও। অনুষ্ঠানসূচি অনুযায়ী প্রথমে আইআইটি কানপুর এবং পরে তিনি কানপুর মেট্রোর উদ্বোধন করতে যান।

মেট্রো সফর:

মঙ্গলবার কানপুরে মেট্রো রেল প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩২ কিলোমিটার জুড়ে চলবে মেট্রো। ১১ হাজার কোটি টাকা খরচে ওই মেট্রো প্রকল্প গড়ে উঠেছে। সেখানেই তিনি হঠাৎ ঠিক করেন,  নতুন মেট্রোয় সফরের অভিজ্ঞতা কেমন, তাও উপভোগ করবেন তিনি। আইআইটি মেট্রো স্টেশন থেকে চড়ে বসেন নতুন মেট্রোয়। যান গীতানগর স্টেশন অবধি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীও তাঁর সঙ্গে মেট্রো চড়েন।

সমাবর্তনে হাসি-ঠাট্টা:

এদিকে, কানপুর আইআইটির সমাবর্তন অনুষ্ঠানে গিয়েও ধরা পড়েছে প্রধানমন্ত্রীর ভিন্ন রূপ। সমাবর্তন অনুষ্ঠানে যাওয়ার পথেই একদল পড়ুয়াকে দেখে থেমে যান প্রধানমন্ত্রী। সমাবর্তন অনুষ্ঠানের অংশ না হলেও, ওই পড়ুয়াদের সঙ্গেই খোশ গল্পে মেতে ওঠেন প্রধানমন্ত্রী। বেশ কিছু মজার কথাও বলেন, প্রধানমন্ত্রীর মুখে ‘জোকস’ শুনে হেসে গড়িয়ে পড়ে ওই পড়ুয়ারা।

বিজেপির তরফে শেয়ার করা ভিডিয়োতেও দেখা গিয়েছে, প্রেক্ষাগৃহে প্রধানমন্ত্রী পা রাখতেই, আনন্দে ফেটে পড়েন পড়ুয়ারা। হাততালি দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। এরপর মঞ্চে উঠে গুরু গম্ভীর নয়, হাসি-মজা করেই পড়ুয়াদের সঙ্গে কথা বলেন তিনি।

পড়ুয়াদের পরামর্শ:

মঙ্গলবারের ওই সমাবর্তন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পড়ুয়াদের উদ্দেশ্যে বলেন, জীবনের লড়াইয়ে তারা যেন শর্টকাট না খোঁজে, বরং সাহসের সঙ্গে সব ধরনের প্রতিবন্ধকতার মুখোমুখি হয়। তিনি বলেন, “একবার কলেজ থেকে বাইরের জগতে পা রাখো, দেখবে কতজন এসে দ্রুত সাফল্য অর্জনের জন্য শর্টকাট পথ অনুসরণের পরামর্শ দেবে। কিন্তু যখনই চ্যালেঞ্জ ও আরামের মাঝে বেছে নেওয়ার পরিস্থিতি তৈরি হবে, আমি বলব সবসময় চ্যালেঞ্জকেই বেছে নাও। কারণ যারা নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হয় এবং সমাধানের পথও নিজেরাই খুঁজে বের করে, তারা জীবনে অনেক উচ্চতায় পৌঁছয়।”