PM Modi in Prayagraj: এবার লক্ষ্য নারীর ক্ষমতায়ন, যোগীরাজ্যে বিভিন্ন প্রকল্পের টাকা তুলে দেবেন প্রধানমন্ত্রী

PM Modi to Hand over Cash Scheme to UP Women: দীনদয়াল অন্ত্যোর্দয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবনযাত্রা মিশনের অধীনে মোট ৮০ হাজার স্বনির্ভর গোষ্ঠীর অ্যাকাউন্টে ১.১০ লক্ষ টাকা করে পাঠানো হবে। এছাড়া ৬০ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে ১৫ হাজার টাকা করে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর দফতরের প্রকাশিত বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। 

PM Modi in Prayagraj: এবার লক্ষ্য নারীর ক্ষমতায়ন, যোগীরাজ্যে বিভিন্ন প্রকল্পের টাকা তুলে দেবেন প্রধানমন্ত্রী
বছরের শেষ মন কি বাত অনুষ্ঠান আজ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 9:41 AM

লখনউ: বিধানসভা নির্বাচনের আগেই উত্তর প্রদেশকে ঢালাও উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজ, মঙ্গলবার উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র প্রয়াগরাজে (prayagraj) একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্য়ে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোট ১ হাজার কোটি টাকা বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে। এতে প্রায় ১৬ লক্ষ মানুষ উপকৃত হবেন বলেই জানা গিয়েছে।

আগামী বছরের শুরুতেই বিধানসভা নির্বাচন রয়েছে উত্তর প্রদেশে। ইতিমধ্য়েই জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে শাসক ও বিরোধীদলগুলি। প্রচারে নেমেছেন খোদ প্রধানমন্ত্রীও। চলতি মাসে এই নিয়ে তিনি ১০ বার উত্তর প্রদেশে যাচ্ছেন তিনি। রাজ্য সরকারের তরফে বিভিন্ন সংবাদপত্র বিজ্ঞাপন দিয়ে জানানো হয়েছে, অনন্য একটি অনুষ্ঠান হতে চলেছে এটি। প্রধানমন্ত্রী দেশের সমস্ত মহিলার ক্ষমতায়নের যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়িত করতেই স্বনির্ভর গোষ্ঠীর ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে মোট প্রায় এক হাজার কোটি টাকা পাঠানো হবে।

দীনদয়াল অন্ত্যোর্দয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবনযাত্রা মিশনের অধীনে মোট ৮০ হাজার স্বনির্ভর গোষ্ঠীর অ্যাকাউন্টে ১.১০ লক্ষ টাকা করে পাঠানো হবে। এছাড়া ৬০ হাজার স্বনির্ভর গোষ্ঠীকে ১৫ হাজার টাকা করে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর দফতরের প্রকাশিত বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

এই অনুষ্ঠান মঞ্চ থেকেই প্রধানমন্ত্রী মোদী বিজনেস কোরসপন্ডেন্ট সখী, যারা বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন আর্থিক প্রকল্পের প্রচার করেন, তাদের অ্যাকাউন্টেও আর্থিক সাহায্য পাঠানো হবে। একইসঙ্গে প্রধানমন্ত্রী কন্যা সুমঙ্গলা প্রকল্রের অধীনে ১ লক্ষ সুবিধাভোগীর অ্যাকাউন্টে মোট ২০ কোটি টাকা ট্রান্সফার করা হবে।