UP Assembly Election 2022: অযোধ্যার টিকিট না দিয়ে যোগীকে ‘ফেয়ারওয়েল’ দিয়ে দিয়েছে বিজেপি, দাবি অখিলেশের

Akhilesh Yadav: যোগী আদিত্যনাথকে তীব্র আক্রমণ শানিয়েছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। রবিবার পদ্ম শিবিরকে আক্রমণ করে তিনি বলেন, "বিজেপির 'ডবল ইঞ্জিন' মডেল ব্যর্থ হয়েছে বলে মনে হচ্ছে।

UP Assembly Election 2022: অযোধ্যার টিকিট না দিয়ে যোগীকে 'ফেয়ারওয়েল' দিয়ে দিয়েছে বিজেপি, দাবি অখিলেশের
উত্তর প্রদেশে যুযুধান দুই পক্ষ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 10:30 PM

লখনউ: ভোট যত এগিয়ে আসছে, ততই তপ্ত হচ্ছে উত্তর প্রদেশের (Uttar Pradesh Assembly Election 2022) রাজনীতির বাতাবরণ। চলছে আক্রমণ, পাল্টা আক্রমণের পালা। গোটা উত্তর প্রদেশ এখন লড়াইয়ের মুক্তাঙ্গন। কেউ কাউকে এক ইঞ্চিও বিনা যুদ্ধে ছাড়তে নারাজ। আর এরই মধ্যে যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) তীব্র আক্রমণ শানিয়েছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব (Akhilesh Yadav)। রবিবার পদ্ম শিবিরকে আক্রমণ করে তিনি বলেন, “বিজেপির ‘ডবল ইঞ্জিন’ মডেল ব্যর্থ হয়েছে বলে মনে হচ্ছে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে রাজ্য বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তার পছন্দের আসনও দেয়নি।”

যোগীকে তীব্র আক্রমণ অখিলেশের

ভোটের নির্ঘণ্ট ঘোষণার অনেক আগে থেকেই জোর জল্পনা চলছিল, আসন্ন নির্বাচনে যোগী আদিত্যনাথকে অযোধ্যা বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে। অথচ, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান শনিবার সাংবাদিক বৈঠকে জানিয়ে দিয়েছেন, দল তাঁকে (যোগী আদিত্যনাথকে) গোরখপুর থেকে ভোট ময়দানে নামানোর সিদ্ধান্ত নিয়েছে। উল্লেখ্য গোরখপুরের মাটি যোগীর চেনা গড়। এই গোরখপুরের ময়দান থেকেই টানা পাঁচবার লোকসভায় সাংসদ হয়েছেন যোগী। যদিও বিজেপির এক শীর্ষ নেতা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সেভাবে কোনও পছন্দের বিধানসভা কেন্দ্র ছিল না। রাজ্যের ৪০৩ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে যে কোনও একটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন তিনি।

ডবল ইঞ্জিন সরকার ব্যর্থ, দাবি অখিলেশের

তবে এই নিয়ে বিজেপি তথা যোগীকে আক্রমণ শানাতে ছাড়ছেন না সমাজবাদী পার্টি (সপা)-র প্রধান অখিলেশ যাদব। রবিবার সপার সদর কার্যালয়ে সাংবাদিক বৈঠকে অখিলেশ যাদব বলেন, “একজন মুখ্যমন্ত্রী আছেন যিনি টিকিট চেয়েছেন, অথচ তাঁর পছন্দের টিকিট পাননি”। যোগীকে তীব্র আক্রমণ করে তিনি আরও বলেন, “সাধু-সন্তরা বলেছেন যে তিনি যদি ফৈজাবাদে (অযোধ্যা) আসেন তবে তাঁকে যোগ্য জবাব দেওয়া হবে। অথচ, বিজেপি সেই সবের আগেই তাঁকে বিদায় জানিয়ে গোরখপুরে পাঠিয়ে দিয়েছে।” বিজেপির উপর তার আক্রমণে আরও শান দিয়ে সপা প্রধান বলেন, “আমি মনে করি, লখনউ এবং দিল্লির মধ্যে লড়াইয়ে, ‘ডাবল ইঞ্জিন’ সরকারের ইঞ্জিনগুলি একটি অন্যটির সঙ্গে ধাক্কা খাচ্ছে। মাঝে মাঝে, আমার মনে হয় ‘দিল্লিওয়ালা’ এবং ‘লখনউওয়ালা’ একে অন্যের ইঞ্জিনের চাকা খুলে নেওয়ার চেষ্টা করছে। আমি তাদের গোরখপুরে পাঠানোর জন্য অভিনন্দন জানাতে চাই।”

অখিলেশ যাদবের আরও বক্তব্য, বিজেপি “নেতিবাচক রাজনীতি” করে। তাঁর কথায়, “বিজেপি মিথ্যা কথা বলছে, নেতিবাচক ও বিভাজনের রাজনীতি করছে। তারা ঘৃণার রাজনীতিতে যুক্ত। মানুষকে একে অপরের সঙ্গে লড়াই করতে বাধ্য করেছে। আমরা ইতিবাচক রাজনীতি করব, উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতি করব। আমরা সামাজিক ন্যায়বিচার করব, এবং আন্দোলন করব। সবাইকে আমাদের সঙ্গে নিয়ে এগিয়ে যাব।”

আরও পড়ুন : Goa Assembly Election 2022: এক মাসও গেল না, তার আগেই মোহভঙ্গ; তৃণমূল ছাড়লেন গোয়ার নেতা অ্যালেক্সিও রেজিনাল্ডো