UP Assembly Election 2022: দলবদলের পালায় প্রত্যাঘাত বিজেপির, পদ্ম-মুখী মুলায়মের পুত্রবধূ

Aparna Yadav likely to join BJP: সূত্র মারফত জানা গিয়েছে, বিগত কিছুদিন ধরে বিজেপির নেতৃত্বের সঙ্গে অপর্ণা যাদবের কথা চলছে। উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে ঠিক আগে এই আলোচনা ঘিরে জোর চর্চা শুরু হয়েছে।

UP Assembly Election 2022: দলবদলের পালায় প্রত্যাঘাত বিজেপির, পদ্ম-মুখী মুলায়মের পুত্রবধূ
বিজেপিতে যোগ দিচ্ছেন অপর্ণা যাদব?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 7:32 PM

লখনউ: ভোটের মুখে দলবদলের পর্ব অব্যাহত উত্তর প্রদেশে (UP Assembly Election 2022)। তিন মন্ত্রী সহ এক ঝাঁক বিজেপি নেতাকে দলে টেনেছে বিজেপি (Bharatiya Janata Party)। এবার পাল্টা দিতে চলেছে পদ্ম শিবিরও। সূত্রের খবর, মুলায়ম সিং যাদবের পুত্রবধূ এবার বিজেপিতে যোগ দিতে চলেছেন। বিশেষ করে গত সপ্তাহে সপার শীর্ষ নেতৃত্বের মধ্যে যে দ্বন্দ্বের ছবি প্রকাশ্যে এসেছিল, তারপর এই জল্পনা আরও জোরালো হয়েছে। কানাঘুষো শোনা যাচ্ছে, শীঘ্রই পদ্ম শিবিরে যোগ দিতে পারেন মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব। মুলায়ম সিংয়ের (Mulayam Singh Yadav) ছোট ছেলে প্রতীক যাদবের স্ত্রী অপর্ণা যাদব (Aparna Yadav)। সূত্র মারফত জানা গিয়েছে, বিগত কিছুদিন ধরে বিজেপির নেতৃত্বের সঙ্গে অপর্ণা যাদবের কথা চলছে। উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে ঠিক আগে এই আলোচনা ঘিরে জোর চর্চা শুরু হয়েছে।

 গত নির্বাচনে হেরেছিলেন অপর্ণা

উল্লেখ্য ২০১৭ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে অপর্ণা যাদব লখনউ ক্যান্টনমেন্ট বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও বিজেপির গেরুয়া ঝড়ের সামনে টিকতে পারেননি সেই সময়। বিজেপি প্রার্থী রীতা বহুগুনা যোশীর কাছে ৩৩ হাজার ৭৯৬ ভোটে হারতে হয়েছিল অপর্ণা যাদবকে। কানাঘুষো শোনা যাচ্ছে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি তাঁকে টিকিট দেবে। এমনটাই বোঝাপড়া হয়েছে দুই পক্ষের মধ্যে। যদিও সূত্রের খবর, বিজেপি এবার তাঁকে লখনউ ক্যান্টনমেন্ট থেকে প্রার্থী নাও করতে পারে। তবে অন্য কোনও বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি অপর্ণা যাদবকে প্রার্থী করতে আগ্রহী।

বিজেপি ইতিমধ্যেই ১০৭ কেন্দ্রের প্রার্থীতালিকা প্রকাশ করেছে

উল্লেখ্য, শনিবার বিজেপি ১০ ফেব্রুয়ারি এবং ১৪ ফেব্রুয়ারিতে ভোটের প্রথম দুই দফার জন্য মোট ১০৭ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। গেরুয়া শিবিরের প্রার্থী তালিকায় ১৬ জন জাট প্রার্থী সহ ৪৪ জন ওবিসি প্রার্থীকে জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও উচ্চবর্ণের ৪৩ জন নেতাকে এবং তফসিলি জাতি ও উপজাতিদের থেকে ১৯ জনকে প্রার্থী করা হয়েছে। এর আগের নির্বাচনে, ২০১৭ সালের নির্বাচনে ৪০৩ টি বিধানসভা আসনের মধ্যে ৩০৩ টি আসনে জিতেছিল বিজেপি। প্রাথমিকভাবে প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। পরবর্তী সময়ে বাকি ২৯৬ টি আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করবে পদ্ম শিবির। এখন দেখার অপর্ণা যাদব যদি বিজেপিতে যোগ দেন তাহলে পরবর্তী প্রার্থী তালিকায় পদ্ম শিবির তাঁকে জায়গা দেয় কি না।

আরও পড়ুন : UP Assembly Election 2022: টিকিট না পেয়ে হতাশা, সপা সদর কার্যালয়ের বাইরে গায়ে পেট্রোল ঢেলে আত্মহত্যার চেষ্টা

আরও পড়ুন : Punjab Assembly Election 2022: কংগ্রেসের টিকিট না পেয়ে বিদ্রোহী চন্নির ভাই, নির্দল প্রার্থী হয়ে লড়ার সিদ্ধান্ত